ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

খেলা

জাতীয় মহিলা ‘বি’ দাবা চ্যাম্পিয়নশিপে রানারআপ খুশবু

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
জাতীয় মহিলা ‘বি’ দাবা চ্যাম্পিয়নশিপে রানারআপ খুশবু

আবুল খায়ের গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে সুলতানা কামাল ৪১ তম জাতীয় মহিলা ‘বি’ দাবা চ্যাম্পিয়নশিপ আয়োজিত হয়েছে। ০৭ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত এই টুর্নামেন্ট আয়োজিত হয়।

অষ্টম রাউন্ড শেষে বাংলাদেশ নৌবাহিনীর ওয়াদিফা আহমেদ, ঢাকার ওয়ারসিয়া খুশবু, মানিকগঞ্জের নারী ফিদেমাস্টার নাজরানা খান ইভা ও বাংলাদেশ পুলিশের নুশরাত জাহান আলো প্রত্যেকে ৬.৫ পয়েন্ট সংগ্রহ করায় টাইব্রেকিং পদ্ধতিতে ওয়াদিফা শিরোপা জয় করেন। ওয়ারসিয়া খুশবু রানারআপ হন। নারী ফিদেমাস্টার নাজরানা খান ইভা তৃতীয় এবং নুশরাত জাহান আলো চতুর্থস্থান লাভ করেন।

এদিকে ৬ পয়েন্ট সংগ্রহ করে ৫ জন টাইব্রেকিং পদ্ধতিতে পঞ্চম থেকে নবম হয়েছেন যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনী কাজী জারিন তাসনিম, বগুড়ার উম্মে তাসলিমা প্রতিভা তালুকদার, তাসনিয়া তারান্নুম অর্পা, বাংলাদেশ নৌবাহিনীর নারী ফিদেমাস্টার নোশিন আঞ্জুম এবং রাজশাহী বিভাগের সাবিহা মারজুকা।

উল্লেখ্য এ প্রতিযোগিতার শীর্ষ ৮ জন খেলোয়াড় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ৪১তম জাতীয় নারী দাবা চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ পাবেন। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে ১২ জন খেলোয়াড় অংশ নেবেন। এর মধ্যে গতবারের নারী চ্যাম্পিয়ন নারী ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস, রানারআপ নারী ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা, দেশের দুই নারী আন্তর্জাতিকমাস্টার রানী হামিদ ও শারমিন সুলতানা শিরিন সরাসরি অংশগ্রহণ করবেন।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।