ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

খেলা

পাবিপ্রবিতে ‘স্পোর্টস সপ্তাহ’ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
পাবিপ্রবিতে ‘স্পোর্টস সপ্তাহ’ শুরু

পাবনা: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসন বিভাগে ‘স্পোর্টস সপ্তাহ’ শুরু হয়েছে।  

রোববার (২০ নভম্বের) সকালে বিশ্ববিদ্যালয় খেলার মাঠে পায়রা উড়িয়ে পাবপ্রিবির উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান স্পোর্টস সপ্তাহ উদ্বোধন করেন।

 

এ সময় বিভাগের সব শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. কামরুজ্জামান।  

সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মুশফিকুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের শিক্ষক মো. আসফাকুর রহমান।
সপ্তাহব্যাপী খেলায় বিভাগের বিভিন্ন ব্যাচের ছাত্রদের মধ্যে ক্রিকেট, ফুটবল, ক্যারাম, দাবা, লুডু এবং ছাত্রীদের বাজনা থামলে বালিশ কোথায় খেলা অনুষ্ঠিত হবে। এছাড়া শিক্ষকদের দৌঁড় প্রতিযোগিতা ও হাড়ি ভাঙ্গা খেলা হবে। খেলা চলবে ২৬ নভেম্বর পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনায় উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রাণের স্পন্দন হলো শিক্ষার্থীরা। শিক্ষা প্রতিষ্ঠানকে তোমাদের অন্তরে ধারণ করতে হবে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলাসহ সব শিক্ষামূলক কর্মকাণ্ডে সময় দিতে হবে। খেলাধুলা একজন শিক্ষার্থীকে মননশীল ও পরিশীলিত করে তোলে। নেতিবাচক কার্যক্রম থেকে শিক্ষার্থীদের দূরে রাখতে পারে সব ধরনের সহশিক্ষামূলক কর্মকাণ্ড। শৃঙ্খলা মেনে তোমাদের খেলায় অংশ নেন। জীবনের প্রতিটি ক্ষেত্রে এই শৃঙ্খলাই একজন শিক্ষার্থীকে নির্দিষ্ট লক্ষ্য অর্জনে ভূমিকা পালন করে থাকে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।