ঢাকা, শুক্রবার, ১২ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

খেলা

আইসিওয়াইএফ থেকে প্রাপ্ত পদক প্রধানমন্ত্রীর নিকট হস্তান্তর

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
আইসিওয়াইএফ থেকে প্রাপ্ত পদক প্রধানমন্ত্রীর নিকট হস্তান্তর

বিশ্বের ৫৭ টি মুসলিম রাষ্ট্রের সমন্বয়ে গঠিত ওআইসি অধিভুক্ত ইসলামিক কোঅপারেশন ইযুথ ফোরাম (আইসিওয়াইএফ) প্রতিবছর ওআইসি ভুক্ত রাষ্ট্রের মধ্যে থেকে একটি শহরকে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ঘোষণা করে। সে পরিপ্রেক্ষিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক ২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অধিকতর অর্থবহ এবং মুসলিম বিশ্বে বঙ্গবন্ধুর জীবন আদর্শ তুলে ধরা ও ব্যাপকভাবে ছড়িয়ে দেওয়ার লক্ষে বাংলাদেশের রাজধানী ঢাকাকে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ঘোষণা করার জন্য আবেদন করা হয়।

 

বিশ্বের অন্যান্য দেশের সাথে প্রতিযোগিতা করে বাংলাদেশের রাজধানী ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০ হিসেবে নির্বাচিত হয়।

এরই ধারাবাহিকতায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক বিশ্বের ৮৯ টি দেশের প্রায় ৮ হাজার প্রতিযোগীর সরাসরি ও প্রাণবন্ত অংশগ্রহণে এক লাখেরও অধিক যুবদের যুক্ত করে বছরব্যাপী নানা আয়োজনের মাধ্যমে দশটি মেগা ইভেন্ট আয়োজনের মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০ উদযাপন করা হয়।  

কোভিড-১৯ অতিমারির মধ্যেও ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০ এর সকল অনুষ্ঠান ও কার্যক্রম অত্যন্ত সুচারুভাবে সম্পন্ন করার জন্য ওআইসি এর যুব বিষয়ক সংগঠন আইসিওয়াইএফ কর্তৃক যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে 'মোস্ট ডেলিজেন্ট এন্ড রিসিলেন্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড' পদকে ভূষিত করা হয়েছে। আইসিওয়াইএফ এর সভাপতি তাহা আইয়ানের নিকট থেকে যুব ও ক্রীড়া  প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি উক্ত বিশেষ সম্মাননা গ্রহণ করেন।

আজ সোমবার (২৮ নভেম্বর) মন্ত্রিসভা বৈঠক শেষে উক্ত বিশেষ সম্মাননা স্মারকটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি।  

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২ 
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa