ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

খেলা

চলে গেলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক আজমত আলী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
চলে গেলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক আজমত আলী

জাতীয় দলের সাবেক অধিনায়ক তারকা ফুটবলার আজমত আলী (৬৬) আর নেই। মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে গাজীপুর মহানগরীর হাড়িনালস্থ নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন।

আশির দশকের মাঠ কাঁপানো ডিফেন্ডার, ‘চীনের প্রাচীর’খ্যাত তারকা ফুটবলার আজমত আলী অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন। কিডনি, ডায়াবেটিস ও হার্টের সমস্যায় ভুগছিলেন তিনি। তার ছোট ছেলে অর্ণব তার সঙ্গেই থাকতেন, বড় ছেলে আজিজুল হক নেদারল্যান্ডস প্রবাসী।

বাংলাদেশ ফুটবলের সোনালী সময়ে লাল-সবুজদের রক্ষণ সামলানোর দায়িত্বে ছিলেন আজমত আলী। ১৯৯২ সালে ফুটবল থেকে সরে যাওয়ার পর কোচিংয়ে যাত্রা শুরু করলেও দীর্ঘ সময় থাকেননি। বাংলাদেশ নৌবাহিনী, ধানমন্ডি ক্লাবে কোচ হিসেবে কাজ করেছেন। পরে মন সায় না দেওয়ায় ফুটবলকে বিদায় জানিয়ে দেন। মৃত্যুর আগ পর্যন্ত জন্মভিটে গাজীপুর মহানগরীর হাড়িনালে বসবাস করছিলেন সোনালী যুগের এই তারকা।

ঢাকা প্রথম বিভাগ লিগে আজমতের অভিষেক হয়েছিল মোহামেডান স্পোটিং ক্লাবের হয়ে। ফুটবল জীবনের বেশি সময় তিনি কাটিয়েছেন ব্রাদার্স ক্লাবে। শেষ বিদায়টাও ছিল এ ক্লাবের হয়েই।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa