ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

ইংল্যান্ডকে ১২৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
ইংল্যান্ডকে ১২৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

নাসুম আহমেদের শেষের ঝড়ে ইংল্যান্ডের বিপক্ষে ১২৪ রান করতে পেরেছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে এই সংগ্রহ গড়ে মাহমুদউল্লাহ বাহিনী।

বুধবার (২৭ অক্টোবর) আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইতোমধ্যে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

দলীয় তৃতীয় ওভারে মঈন আলীর করা দ্বিতীয় ও তৃতীয় বলে বিদায় নেন লিটন দাশ ও মোহাম্মদ নাঈম। ৮ বলে ৯ রান করা লিটন তুলে মারতে গিয়ে লিয়াম লিভিংস্টোনের ক্যাচে মাঠ ছাড়েন। পরের বলেই ক্রিস ওকসকে ক্যাচ দিয়ে ফেরেন নাঈম।

পাওয়ার প্লের শেষ ওভারে মাঠ ছাড়েন সাকিব আল হাসান। ক্রিস ওকসের বলে তুলে মারা শট আদিল রশিদ দুর্দান্ত ক্যাচে লুফে নেন। ৭ বলে মাত্র ৪ রান করতে পারেন বিশ্বসেরা অলরাউন্ডার।

৩০ বলে ২৯ রানের মন্থর ইনিংস খেলে ফিরলেন মুশফিকুর রহিম। ১১তম ওভারে লিয়াম লিভিংস্টোনের বলে এলবির ফাঁদে পড়েন তিনি। এর পর ব্যক্তিগত ৫ রান করা আফিফ হোসেন রান আউটের শিকার হন।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও স্ট্রাইক রেট বাড়িয়ে ইনিংস বড় করতে পারেননি। ২৪ বলে মাত্র ১৯ রান করে লিভিংস্টোনের দ্বিতীয় শিকারে পরিণত হন। ১১ রান করা মেহেদী হাসানকে ফেরান টাইমাল মিলস। এই মিলসই ফেরান ১৮ বলে ১৬ রান করা নুরুল হাসান সোহানকে। নাসুম আহমেদ ৯ বলে একটি চার ও ২টি ছক্কায় ১৯ রান করে অপরাজিত থাকেন।

ক্রিকেটের জনক ইংল্যান্ডের বিপক্ষে অনেক টেস্ট ও ওয়ানডে খেললেও কখনোই টি-টোয়েন্টি খেলা হয়নি। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেই প্রথমবারের মতো ইংলিশদের বিপক্ষে ক্রিকেটের নবীনতম সংস্করণে নেমেছে টাইগাররা।

বাংলাদেশ দলে এ ম্যাচে একটি পরিবর্তন আনা হয়েছে। ইনজুরির কারণে বিশ্বকাপ শেষ হয়ে যাওয়া মোহাম্মদ সাইফউদ্দিনের বদলে দলে নেওয়া হয়েছে শরিফুল ইসলামকে। তবে অপরিবর্তিত রয়েছে ইংল্যান্ড একাদল।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষ দল ইংল্যান্ড নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে বিধ্বস্ত শুভসূচনা করেছিল। তবে সুপার টুয়েলভে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে এগিয়ে থেকেও শ্রীলঙ্কার বিপক্ষে হেরে যায়।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদী হাসান, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জস বাটলার (উইকেটরক্ষক), ডেভিড মালান, জনি বেয়ারস্টো, ইয়ান মরগান (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, টাইমাল মিলস।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa