ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

তারার ফুল

দেশি চ্যানেলেই দেখা যাবে গোটা বিশ্বকাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জুন ১১, ২০১৪
দেশি চ্যানেলেই দেখা যাবে গোটা বিশ্বকাপ

বিশ্বকাপ উপলক্ষে প্রায় প্রতিটি টিভি চ্যানেলেই থাকছে বিশেষ আয়োজন। বিশ্বকাপ ফুটবল ম্যাচের পাশাপাশি এ অনুষ্ঠানগুলোও দর্শকদেরকে বাড়তি আনন্দ দেবে।



ঘরে বসেই লাইভ খেলা
ঘরে বসেই দেশি তিনটি টিভি চ্যানেলে দেখা যাবে উদ্বোধনী অনুষ্ঠানসহ সবগুলো খেলা। একসঙ্গে বিটিভি, জিটিভি ও মাছরাঙা টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত হবে ফুটবল বিশ্বকাপের খেলাগুলো। উল্লেখ্য, বাংলাদেশে এই প্রথম ফিফা বিশ্বকাপ ফুটবল একসঙ্গে তিনটি টেলিভিশনে সরাসরি প্রচার হতে যাচ্ছে।

এ প্রসঙ্গে বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, 'বাংলাদেশের ফুটবল পাগল দর্শকদের দেশি চ্যানেলে খেলা দেখার ব্যবস্থা করে দিতে পেরে আমাদের ভালো লাগছে। ফিফা বিশ্বকাপ ২০১৪ বাংলাদেশে সম্প্রচার নিয়ে যে অনিশ্চয়তা দেখা দিয়েছিলো সেটাও কেটে গেছে। '

এটিএন বাংলা
এটিএন বাংলায় মধ্যরাতে প্রচার হবে বিশ্বকাপের সরাসরি বিশেষ অনুষ্ঠান ‘ওয়ার্ল্ড কাপ ফ্রি কিক’। জিল্লুর রহমানের পরিচালনায় এ অনুষ্ঠানের প্রতি পর্বে উপস্থিত থাকবেন দুই জন তারকা। এসএমএসের মাধ্যমে নির্বাচিত দুই জন দর্শকও উপস্থিত থাকতে পারবেন।

এনটিভি
এনটিভিতে প্রতিদিন রাত ১২টা ৩০মিনিটে প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘বিশ্বকাপে বিশ্বমাতে’। দর্শক অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। দেশিয় ফুটবল জগতের সাবেক এবং বর্তমান খেলোয়াড়রা এ অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রতিটি ম্যাচ নিয়ে কথা বলবেন।

দেশ টিভি
দেশ টিভিতে ১২ জুন থেকে ১৩ জুলাই পর্যন্ত প্রতিদিন রাত সাড়ে ৯টায় প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘বিশ্বকাপের মাঠে’। হাসান সাঈদ শাহীনের উপস্থাপনায় এতে অতিথি থাকবেন সাবেক ফুটবলার শেখ আসলাম। সেই সাথে আলোচনায় থাকবেন নতুন প্রজন্মের ৫ জন ফুটবলপ্রেমী প্রতিনিধি। চলতি বিশ্বকাপের নানান খবরাখবর, সাম্ভাব্য বিজেতা, বিভিন্ন দেশের ফুটবল সংস্কৃতি, বিশ্বব্যাপী ফুটবল ক্রেজ, সেই সাথে দেশি ফুটবলের সম্ভাবনা নিয়ে চলবে প্রাণবন্ত আড্ডা। দর্শকের অংশগ্রহণে প্রতিদিন থাকছে একটি করে কুইজ। প্রতি পর্বে থাকবে কুইজ। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হবে।

জিটিভি
বিশ্বকাপের সরাসরি খেলা প্রচারের পাশাপাশি জিটিভি সন্ধ্যা ৬টা ৩০ মিনিট ও রাত ১টা ০৫ মিনিটে প্রচার করবে বিশ্বকাপ ফুটবল নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘রোড টু ফিফা’।

মাছরাঙা
বিশ্বকাপের প্রতিটি ম্যাচ সরাসরি সম্প্রচার ছাড়াও মাছরাঙা টিভি প্রচার করবে দু’টি বিশেষ অনুষ্ঠান। ম্যাচ বিশ্লেষণ, পরিসংখ্যান ও নানা তথ্য নিয়ে প্রতিদিন সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে প্রচার হবে ‘ফুটবল ফিভার’। এছাড়া রাত ৯টা ২০ মিনিটে প্রচার হবে ‘ব্রাজুকা ব্রাজিল’। অনুষ্ঠানের প্রতি পর্বে থাকবেন বিশেষ অতিথি। থাকবে দর্শকদের অংশগ্রহণ।

চ্যানেল নাইন
১২ জুন থেকে চ্যানেল নাইনে দেখা যাবে বিশেষ টকশো ‘রোড টু ব্রাজিল’। টকশোতে অংশগ্রহণ করবেন বাংলাদেশ ফুটবল দলের সাবেক ও বর্তমান খেলোয়াড় এবং শোবিজ দুনিয়ার তারকারা। শাহীন মৃধা এবং মাহফুজুল হক শান্তর প্রযোজনায় অনুষ্ঠানটি প্রচার হবে প্রতিদিন রাত ৯টা ১৫মিনিটে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুন ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa