ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

তারার ফুল

উপস্থাপনায় মজেছেন ঝুমুর!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, মার্চ ৯, ২০১৬
উপস্থাপনায় মজেছেন ঝুমুর! নাফিসা কামাল ঝুমুর/ছবি : নূর- বাংলানিউজটোয়েটিফোর.কম

ড্রেসিং টেবিলের সামনে বসে চুলে চিরুনি বোলাচ্ছে মেয়েটা। শাড়ি, কপালে টিপ, কানে দুল, চোখে কাজল, হাতে আংটি- সব মিলিয়ে সদ্য বিয়ে হয়েছে এমন একটা আবেশ তার বেশভূষায়।

বরের সান্নিধ্য মনে মনে সে বলছে- ‘ও এমন দূরে দূরে থাকে কেনো? ও কি আমায় ভালোবাসে না?’

এই মেয়েটা হলেন নাফিসা কামাল ঝুমুর। সেই যে ফেয়ার অ্যান্ড লাভলীর বিজ্ঞাপনচিত্রে ‘হার না মানা নারী’ হিসেবে দর্শক পেয়েছে যাকে, ধীরে ধীরে তিনি জায়গা করে নিয়েছেন বিনোদন অঙ্গনে। লেখার শুরুতে পড়ছিলেন ম্যাচস্টিক্স অ্যাপের বিজ্ঞাপনের বর্ণনা। এতেও তার অভিনয় প্রশংসিত হলো।

বিজ্ঞাপন, নাটক, টেলিছবি, মিউজিক ভিডিও- এতোদিন কতোকিছু করলেন। তবে সব ছাপিয়ে এখন উপস্থাপনাই বেশি টানছে ঝুমুরকে। তাই এতেই তিনি ডুবে আছেন, মজে আছেন। তার কথায়, ‘উপস্থাপনাকে প্রাধান্য দিচ্ছি ইদানীং। এতে নিজে নেতৃত্ব দেওয়া যায়। কাজটাও করতে পারি আরামে। ’

সম্প্রতি আইসিসি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ থেকে উপস্থাপনায় যাত্রা শুরু করেন ঝুমুর। সে সময় সকাল ৮টা ও দুপুর ১২টায় স্টুডিওতে ঢুকতে হতো তাকে। তার আগে ক্রিকেট সম্পর্কে তেমন কিছুই বুঝতেন না। ‘ব্যাট-বল নিয়ে রীতিমতো ক্রিকেট শিখেছি। তবে প্রথম লাইভ শো নিয়ে ভয় ছিলো। তবে এখন উপস্থাপনায় বেশ মজা পাচ্ছি’- বললেন তিনি।

মাঝে ‘গ্রামীণফোন আইজেন’ অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন ঝুমুর। এজন্য গুনে গুনে দশ দিন থাকতে হয়েছে গাজীপুরে। গেলো এশিয়া কাপে ‘ক্রিকেট হাইলাইটস’ উপস্থাপনা করেছেন জিটিভিতে।

‘আইসিসি ওয়ার্ল্ড টি২০ ২০১৬’ উপলক্ষেও চ্যানেলটিতে ব্যস্ত থাকছেন ঝুমুর। ‘ক্রিকেট হাইলাইটস’ আর ‘ক্রিকেট ম্যানিয়া’য় দেখা যাবে তাকে। যেমন মঙ্গলবার (৮ মার্চ) রাত ১২টায় ছিলেন ‘ক্রিকেট হাইলাইটস’-এ।

শিগগিরই বৈশাখী টিভিতে প্রতি বৃহস্পতিবার রাত ১১টায় সরাসরি সম্প্রচার করা হবে এমন নতুন একটি অনুষ্ঠান উপস্থাপনা করবেন ঝুমুর। এর নাম ‘স্বপ্নের সদাই’। থাকছে তারকার সঙ্গে আড্ডা, পাশাপাশি এতে তাৎক্ষণিক মেসেজ পাঠিয়ে বা ফোন করে পণ্যের মূল্য বললে পরদিন দর্শকের ঘরে চলে যাবে উপহার।

এই যে এতো উপস্থাপনা করছেন, এ কাজটাকেই প্রাধান্য দিচ্ছেন, এর মজা কোথায়? ঝুমুরের উত্তর- ‘নিজের লাইভ শো নিজে করছি, এর চেয়ে ভালো আর কি হতে পারে! এখানে পুরো বিষয়টাই আমার ওপর নির্ভর করে। মজার বিষয় হলো, প্রতিটি অনুষ্ঠান শেষে নিজের প্রচুর ছবি পেতে থাকি ভক্তদের কাছ থেকে। ’

উপস্থাপনা ছাড়া ঝুমুর এখন অভিনয়ও করছেন টুকটাক। বৈশাখী টেলিভিশনের ডেইলি সোপ সাজ্জাদ হোসেন দোদুল পরিচালিত ‘সোনার হরিণ’-এর জন্য তাকে মাসে সপ্তাহখানেকের মতো বরাদ্দ রাখতে হয়। গত সপ্তাহে প্রচারিত আরটিভিতে ‘অনকাঙ্ক্ষিত সত্য’র একটি পর্ব ও জিটিভির ‘ডেইলি ফ্রাইট নাইট’ নাটকে অভিনয় করেছেন। তবে আবার ওই একই কথা ঝুমুরের মুখে- ‘উপস্থাপিকা হয়েই আপাতত থাকতে চাই দর্শকদের সামনে। ’

* হার না মানা ঝুমুর
* পাঁচ বান্ধবীর সঙ্গে ঝুমুর
* ‘প্লিজ ডোন্ট ওয়াক অ্যাওয়ে’ ঝুমুর!

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ