ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

টেনিস

ভুল করলেও শারাপোভা নির্দোষ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
ভুল করলেও শারাপোভা নির্দোষ ছবি: সংগৃহীত

ঢাকা: নিষিদ্ধ ড্রাগ নেওয়ার কারণে রাশিয়ার টেনিস তারকা মারিয়া শারাপোভাকে নিয়ে যখন সমালোচনা চলছে তখন তার পাশে দাঁড়ালেন ভারতীয় টেনিসের জীবন্ত কিংবদন্তি আনান্দ আমরিত্রাজ। এর আগে শারাপোভার সমর্থনে এগিয়ে এসেছিলেন খোদ রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন।

 

আনান্দ জানান, শারাপোভা ভুল করলেও সে নির্দোষ। আমি তার পাশে দাঁড়ানোর জন্য প্রস্তুত। নিষিদ্ধ করা মেলডোনিয়াম নেবার কথা সবার সামনেই সে স্বীকার করেছে। এটি সাধারণত এক ধরনের ঔষধ। এটা গ্রহণ করা তার জন্য সাধারণ ভুল। তবে, স্বীকার করা এই ভুলের কারণে এতো বড় ধরনের শাস্তির আওতায় সে পড়ে না।

 

এর আগে পুতিন জানিয়েছিলেন, ডোপিং করতে শারাপোভা ড্রাগ নেননি। মেলডোনিয়াম কখনই ডোপিংয়ের সঙ্গে সম্পর্কযুক্ত নয়। এটা শুধু হৃদপিন্ডকে (হার্ট) ভালো রাখতে সাহায্য করে। শারীরিক শক্তি যোগাতেও এই ঔষধ সেবন করা যায়।

গত মাসে অস্ট্রেলিয়ান ওপেনে মেলডোনিয়াম ড্রাগ নিয়ে পজিটিভ প্রমাণিত হন শারাপোভা। পরে, আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে, ড্রাগ নেওয়ার কথা স্বীকারও করেন তিনি। শারাপোভা সংবাদ সম্মেলন জানান, শারীরিক অসুস্থতার জন্য গত দশ বছর তিনি মেলডোনিয়াম নামক ড্রাগ নিতেন। কিন্তু এ বছরের শুরু থেকে সেই ড্রাগ নিষিদ্ধ করা হয়। যেটার সম্বন্ধে জানতেন না সাবেক উইম্বলডন চ্যাম্পিয়ন। ফলে পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ীকে আপাতত টেনিসের সব ধরনের কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৬১২ ঘণ্টা, ১৭ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa