ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

টেনিস

ক্লে-কোর্টে অপ্রতিরোধ্য নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৬
ক্লে-কোর্টে অপ্রতিরোধ্য নাদাল ছবি : সংগৃহীত

ঢাকা: ক্লে-কোর্টে আবারো ঝড় তুললেন রাফায়েল নাদাল। গায়েল মনফ্লিসকে হারিয়ে রেকর্ড নবমবারের মতো মন্টে কার্লো মাস্টার্সের শিরোপা জিতে নিয়েছেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান।

প্রায় দু’বছর পর মাস্টার্স ইভেন্টের শিরোপা খরাও কাটালেন স্প্যানিশ তারকা।

এটিপি ওয়াল্ড ট্যুরে ১০০টি ফাইনালের মধ্যে নাদালের এটি ৬৮তম জয়। ফ্রান্সের গায়েল মনফ্লিসের বিপক্ষে প্রথম দুই সেটে তীব্র প্রতিদ্বন্দ্বিতাই হয়। প্রথম সেটটি নাদাল ৭-৫ গেমে জিতলেও দ্বিতীয় সেটে সমান ব্যবধানের জয়ে ঘুরে দাঁড়ায় মনফ্লিস।

তবে তৃতীয় সেটে প্রতিপক্ষকে আর দাঁড়াতেই দেননি ক্লে-কোর্টের (লাল মাটির কোর্ট) ‘রাজা’। মনফ্লিসকে ৬-০ গেমে উড়িয়ে দিয়েই শিরোপা নিশ্চিত করেন ১৪ বারের গ্র্যান্ড স্লাম জয়ী। পুরো ম্যাচের ব্যাপ্তি ছিল ২ ঘণ্টা ৪৫ মিনিট। এর আগে ব্রিটিশ নাম্বার অ্যান্ডি মারেকে ২-৬, ৬-৪, ৬-২ গেমে হারিয়ে সেমিফাইনালের বাধা পার করেন নাদাল। বলা বাহুল্য, টুর্নামেন্টের অন্যতম ফেভারিট নোভাক জোকোভিচ দ্বিতীয় রাউন্ড থেকেই বাদ পড়েছিলেন।

শিরোপা জয়ের পর ইন্সটাগ্রাম পেজে নিজের টিমের সঙ্গে একটি গ্রুপ ছবি পোস্ট করেন নাদাল। ক্যাপশনে লেখেন, ‘সমর্থন জোগানোর জন্য সবাইকে ধন্যবাদ। এই জয়ের জন্য আমি খুবই খুশি এবং টিমের সঙ্গে এখন উদযাপন করার সময়। ’

প্রসঙ্গত, ক্লে-কোর্টে নাদাল কতটা অপ্রতিরোধ্য তা তার গ্র্যান্ড স্লামের পরিসংখ্যানেই স্পষ্ট। চারটি গ্র্যান্ড স্লাম ইভেন্টের মধ্যে একমাত্র ফ্রেঞ্চ ওপেনই হয় ক্লে-কোর্টে। যেখানে তিনি রেকর্ড ৯ বার শিরোপা উল্লাসে মাতেন।

বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa