ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

টেনিস

রিও অলিম্পিক মাতাতে রজার্স কাপে বিশ্রামে মারে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৬
রিও অলিম্পিক মাতাতে রজার্স কাপে বিশ্রামে মারে ছবি: সংগৃহীত

ঢাকা: রজার্স কাপের শিরোপা ধরে রাখার মিশনে থাকছেন না অ্যান্ডি মারে। সবশেষ উইম্বলডনের ফাইনালে মিলোস রাওনিককে হারানোর পর থেকেই কোর্টের বাইরে সময় কাটাচ্ছেন ব্রিটিশ নাম্বার ওয়ান।

দু’দিন আগে ডেভিস কাপের কোয়ার্টার ফাইনালে সার্বিয়ার বিপক্ষে গ্রেট ব্রিটেনের জয় উপভোগ করেন গ্যালারি থেকে।

কানাডার টরন্টোয় আগামী ২৫ জুলাই রজার্স কাপ কোর্টে গড়াবে। যা হবে পুরুষ এককের ১২৭তম আসর। নারীকে এককে ১১৫তম। মারে না থাকলেও রজার ফেদেরার, নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদাল অংশ নিচ্ছেন। গতবার জোকোভিচকে হারিয়ে এই ইভেন্টে তৃতীয় ট্রফি জয়ের উল্লাসে মেতেছিলেন মারে।

মারের পরিবর্তে টুর্নামেন্টে সুযোগ পেয়েছেন স্প্যানিশ মার্সেল গ্রানোলার্স। ফ্রান্সের রিচার্ড গাসকুয়েট ও ইতালির ‍আন্দ্রেস সেপ্পিও নাম প্রত্যাহার করে নিয়েছেন। তাদের পরিবর্তে খেলবেন কানাডিয়ান ভাসেক পোসপিসিল ও মার্সেলের স্বদেশী পাবলো কারেনো বুস্তা।

টেনিসে ব্যস্ত সময় কাটানোর পর খানিকটা বিশ্রামের জন্যই রজার্স কাপে না খেলার সিদ্ধান্ত নেন মারে। তিনবারের ব্যালন ডি’অর জয়ীর সামনে এবার অলিম্পিক শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ। ব্রাজিলের রিও ডি জেনিরোতে ‍আগামী ৫ আগস্ট ঐতিহ্যবাহী এই ক্রীড়াযজ্ঞের পর্দা উঠবে। পরদিন শুরু হবে টেনিস ইভেন্ট।

২০১২ লন্ডন অলিম্পিকে গ্রেট ব্রিটেনের হয়ে সুইস আইকন রজার ফেদেরারকে ৬-২, ৬-১, ৬-৪ গেমে হারিয়ে প্রথমবারের মতো গোল্ড মেডেল জিতেছিলেন মারে।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa