ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

১৫ বছর পর হপম্যান কাপে ফিরছেন ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুলাই ২১, ২০১৬
১৫ বছর পর হপম্যান কাপে ফিরছেন ফেদেরার ছবি: সংগৃহীত

ঢাকা: পেশাদার ক্যারিয়ারের ২০তম মৌসুমে হপম্যান কাপে প্রত্যাবর্তন হচ্ছে রজার ফেদেরারের। টেনিসের এই টুর্নামেন্ট দিয়েই ২০১৭ সাল শুরু করবেন সুইস কিংবদন্তি।

স্ত্রী মিরকাকে নিয়ে সবশেষ ২০০২ আসরে খেলেছিলেন ৩৪ বছর বয়সী এ টেনিস আইকন।

সাধারণত এটিপি ব্রিসবেন ইভেন্ট দিয়েই মৌসুম শুরু করেন ফেদেরার, যেখানে তিনি গত তিনবারই ফাইনালে পা রাখেন। তবে দীর্ঘ ১৫ বছর পর এবার তাকে দেখা যাবে জাতীয় দলের মিক্সড ডাবলস (মিশ্র দ্বৈত) টুর্নামেন্ট হপম্যান কাপে।

সম্প্রতি লন্ডনে অনুষ্ঠিত উইম্বলডন চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল থেকে বিদায় নেন ফেদেরার। সামনে রিও অলিম্পিকের (৪ আগস্ট শুরু) চ্যালেঞ্জ। এর প্রস্তুতি নিতে বিশ্রামের জন্য ২৫ জুলাই অনুষ্ঠেয় কানাডার রজার্স কাপ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। অ্যান্ডি মারে ও রাফায়েল নাদালও একই পথে হাঁটেন।

অস্ট্রেলিয়ার পার্থে আগামী বছরের প্রথম দিনেই (১-৭ জানুয়ারি) হপম্যান কাপের ২৯তম আসরের পর্দা উঠবে। স্বদেশী তরুণী বেলিন্ডা বেনচিকের সঙ্গে জুটি বাঁধবেন ১৭ বারের গ্র্যান্ড স্লাম জয়ী। ১৯৯৮ সালে ফেদেরার যখন প্রফেশনাল ক্যারিয়ার শুরু করেন তখন এক বছরের ছোট্ট শিশু ছিলেন বেলিন্ডা।  

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ২১, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ