ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

টেনিস

রিওতে গিয়েও অলিম্পিকে অনিশ্চিত নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, আগস্ট ২, ২০১৬
রিওতে গিয়েও অলিম্পিকে অনিশ্চিত নাদাল রাফায়েল নাদাল-ছবি:সংগৃহীত

ঢাকা: অলিম্পিকের ভিলেজে পৌঁছেছেন রাফায়েল নাদাল। তবে প্রতিশ্রুতি দিতে পারলেন না খেলবেন কি খেলবেন না।

স্প্যানিশ টেনিস তারকা তার ২০০৮ বেইজিং অলিম্পিকের স্বর্ণ রিওতে পুনরুদ্ধার করবেন কিনা সে ব্যাপারে অনিশ্চিত।

শনিবার নিজের শহর মায়োরকায় শেষ প্র্যাকটিস ম্যাচ খেলে দেশ ছাড়েন নাদাল। যে ম্যাচে তার পারফরম্যান্সে টেনিস বিশ্বের প্রচুর উৎসাহিত হওয়ার উপকরণ রয়েছে। রিও রওনা হওয়ার আগে মায়োরকায় সপরিবার ছুটি কাটাচ্ছিলেন অ্যান্ডি মারে।

শনিবার প্র্যাকটিস ম্যাচটা নাদাল খেলেন গত অলিম্পিকে স্বর্ণজয়ী মারের বিরুদ্ধেই প্রথম সেটটা নাদাল সদ্য দ্বিতীয় বার উইম্বলডন চ্যাম্পিয়ন মারেকে ৬-১ হারান। তার পরেও রিওতে স্পেন দলের পতাকা বহনের সম্মান পাওয়া নাদাল কথা দিতে পারছেন না, অলিম্পিকে তাকে দেখা যাবে কি না।

৩০ বছর বয়সী ক্লে কোর্ট রাজা এ বছর ফ্রেঞ্চ ওপেনের গোড়ার দিকের রাউন্ডে কবজির চোটে ওয়াকওভার দেওয়ার পর আর কোনও প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে এখনও খেলেননি। উইম্বলডন থেকেও নাম তুলে নিয়েছিলেন।

অলিম্পিক থেকে ইতিমধ্যেই অনেক টেনিস তারকা জিকা-আতঙ্ক , অসুস্থতা ও নানা কারণে সরে দাঁড়িয়েছেন। যে তালিকায় উইম্বলডন ফাইনালিস্ট মিলোস রাওনিচ, ফ্রেঞ্চ ওপেন সেমিফাইনালিস্ট ডমিনিক থিয়েম, বিশ্বসেরা ডাবলস জুটি ব্রায়ান ভাইয়েরা (বব-মাইক) তো আছেনই, এমনকি চোটের কারণে রিওতে নেই টেনিসের জীবন্ত কিংবদন্তি রজার ফেদেরার। সবশেষে নাদাল, যিনি রিওতে পা রেখেও কথা দিতে পারছেন না যে, কোর্টে নামবেন কি না! ফলে অলিম্পিক টেনিসের আরও তারকাহীন হয়ে পড়ার উপক্রম।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ০২ আগস্ট, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa