ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

টেনিস

মিক্সড ডাবলস ফাইনালে ভেনাসের স্বপ্নভঙ্গ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
মিক্সড ডাবলস ফাইনালে ভেনাসের স্বপ্নভঙ্গ ছবি: সংগৃহীত

ঢাকা: অলিম্পিক ইতিহাসে টেনিসের তিনটি ইভেন্টে স্বর্ণ জয়ের রেকর্ড গড়া হলো না ভেনাস উইলিয়ামসের। রিও অলিম্পিকের মিক্সড ডাবলস ফাইনালে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত হতাশায় ডুবতে হয় সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ানকে।

স্বদেশী বেথানি মাতেক স্যান্ডস-জ্যাক সক জুটির বিপক্ষে রাজিব রামকে নিয়ে প্রথম সেটটি ৭-৬ (৭-৩) গেমে জিতে নেন ভেনাস। দ্বিতীয় সেটটি ছিল প্রতিদ্বন্দ্বিতাহীন। একতরফাভাবেই ৬-১ গেমের জয়ে ঘুরে দাঁড়ান বেথানি ও জ্যাক। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে ১০-৭ পয়েন্টে হেরে রৌপ্য পদক জিতেই সন্তুষ্ট থাকতে হয় মার্কিন আইকনকে।

স্বর্ণ না জিতলেও রেকর্ড বুকে ঠিকই জায়গা করে নেন ভেনাস। দ্বিতীয় টেনিস খেলোয়াড় হিসেবে পাঁচটি অলিম্পিক পদক জিতে প্রয়াত ব্রিটিশ তারকা ক্যাথলিন ম্যাককেন গডফ্রির পাশে নাম লিখিয়েছেন সাতবারের গ্র্যান্ড স্লাম জয়ী।

এককে ২০০৪ ও ডাবলসে তিনবারের গোল্ড মেডেল বিজয়ী ভেনাসের মিডক্স ডাবলসের স্বর্ণ অধরাই থেকে গেল। বলা বাহুল্য, রিওতে এবার এককের পর সেরেনা উইলিয়ামসের সঙ্গে নারী দ্বৈতেও (ডাবলস) প্রথম রাউন্ডেই অঘটনের শিকার হন তিনি।

এদিকে, সেমিতে ভেনাসদের কাছে হারের পর ব্রোঞ্জ মেডেল ম্যাচেও একরাশ হতাশা নিয়ে কোর্ট ছাড়েন ভারতীয় সেনসেশন সানিয়া মির্জা ও রোহান বোপান্না। সরাসরি সেট ৬-১, ৭-৫ গেমের জয় পান চেক প্রজাতন্ত্রের লুসি রাদেকা-রাদেক স্টেপানেক জুটি।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa