ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

টেনিস

জানুয়ারিতে ফিরছেন ‘নিষিদ্ধ’ শারাপোভা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৬
জানুয়ারিতে ফিরছেন ‘নিষিদ্ধ’ শারাপোভা! ছবি: সংগৃহীত

ঢাকা: আগামী বছরের জানুয়ারিতেই টেনিসে ফেরার অনুমতি পেয়ে যেতে পারেন মারিয়া শারাপোভা। রাশিয়ান টেনিস ফেডারেশন (আরটিএফ) প্রেসিডেন্ট শামিল তার্পিশচেভ এমন দাবিই তুলছেন।

পাঁচবারের গ্রান্ড স্লাম জয়ী ডোপিং অপরাধের জেরে এ বছরের জুনে দু’বছরের জন্য নিষিদ্ধ হন।

তার্পিশচেভকে উদ্ধৃত করে রাশিয়ান সংবাদ সংস্থা ‘তাস’ (টিএএসএস) প্রকাশ করে, ‘সেপ্টেম্বরে সবকিছু নির্ধারণ করা হবে। এটা নিশ্চিত করে বলা অসম্ভব কিন্তু অামি মনে করি, সে (শারাপোভা) জানুয়ারিতে আবারো খেলায় ফিরতে পারবে। ’

এ বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন চলাকালীন ড্রাগ টেস্টে নিষিদ্ধ ড্রাগ মেলডোনিয়াম পজিটিভ প্রমাণিত হওয়ার পর নিষেধাজ্ঞার মুখে পড়েন ২৯ বছর বয়সী শারাপোভা।

যদিও রাশিয়ান টেনিস সুন্দরী দাবি করেন, চিকিৎসকের পরামর্শেই তিনি লাৎভিয়ায় তৈরি ড্রাগটি এক দশক ধরে ব্যবহার করে আসছেন। মেলডোনিয়াম ড্রাগটি যে ২০১৬ সালের ১ জানুয়ারি ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সির নিষিদ্ধ তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে সে সম্পর্কে নাকি তিনি অবগত ছিলেন না।

গত জুলাইয়ে আন্তর্জাতিক ক্রীড়া আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্ট (সিএএস) জানায়, শারাপোভার ড্রাগ ইস্যুটির মামলা নিয়ে ১৯ সেপ্টেম্বর শুনানি অনুষ্ঠিত হবে। রাশিয়ান টেনিস সেনসেশনের সাজা কমবে কিনা সেটিই এখন দেখার বিষয়! আরটিএফ প্রেসিডেন্ট তার্পিশচেভের অনুমান সত্য হলে, নতুন বছরের শুরুতেই সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ানকে আবারো কোর্টে দেখবে টেনিস বিশ্ব।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa