ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

টেনিস

হুমকির মুখে সেরেনার শীর্ষস্থান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৬
হুমকির মুখে সেরেনার শীর্ষস্থান ছবি: সংগৃহীত

ঢাকা: একের পর এক দুঃস্বপ্নের সামনে পড়ছেন সেরেনা উইলিয়ামস! হতাশাজনক রিও অলিম্পিক শেষে কাঁধের ইনজুরির সঙ্গে লড়াই করছেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। এরই মধ্যে যুক্তরাষ্ট্রে চলমান সিনসিনাটি মাস্টার্স (ওয়েস্টার্ন এন্ড সাউদার্ন ওপেন) থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন মার্কিন টেনিস আইকন।

এবার তার র‌্যাংকিংয়ের শীর্ষস্থান ধরে রাখাটাও হুমকির মুখে।

এই ইভেন্টে সেরেনার সামনে ছিল হ্যাটট্রিক শিরোপা জেতার হাতছানি। তার অনুপস্থিতিতে চ্যাম্পিয়ন হলেই বিশ্বসেরার আসনে বসবেন র‌্যাংকিংয়ের দুই নম্বর তারকা জার্মানির অ্যাঞ্জেলিক কেরবার। যিনি চলতি বছরের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী ও উইম্বলডনের রানারআপ। দুটি গ্রান্ড স্লাম টুর্নামেন্টেই তার প্রতিপক্ষ ছিলেন সেরেনা।

রিও অলিম্পিক থেকে এবার খালি হাতেই ফেরেন ২০১২ লন্ডন অলিম্পিক গোল্ড জয়ী সেরেনা। তৃতীয় রাউন্ডেই ইউক্রেন তরুণী ইলিনা ভিতোলিনার কাছে অঘটনের শিকার হন। ডাবলস ইভেন্টে বড় বোন ভেনাস উইলিয়ামসের সঙ্গে তো প্রথম রাউন্ডেই বাদ পড়ার লজ্জায় ডোবেন। অথচ, নারী দ্বৈতে তারা তিনবার (২০০০, ২০০৮, ২০১২) স্বর্ণ পদক জিতেছিলেন।

অলিম্পিক হতাশা কাটতে না কাটতেই ঘরের মাটিতে সিনসিনাটি মাস্টার্স থেকেই ছিটকে গেলেন সেরেনা। টুর্নামেন্টের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে তিনি উল্লেখ করেন, ‘সিনসিনাটিতে ওয়েস্টার্ন এন্ড সাউদার্ন ওপেনে খেলতে না পারায় অামি খুবই হতাশ। শিরোপা ধরে রাখাই আমার লক্ষ্য ছিল। কাঁধের ব্যথা একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। যত দ্রুত সম্ভব কোর্টে ফেরার ব্যাপারে আমি উদ্বিগ্ন। ’

সেরেনার জায়গায় সিনসিনাটি মাস্টার্সে সুযোগ পেয়েছেন জাপানের মিসাকি দোই। যিনি টানা ১৮৩ সপ্তাহ ধরে ওয়ার্ল্ডের শীর্ষ র‌্যাংকধারী (বর্তমানে ৩৫তম) খেলোয়াড়।

উল্লেখ্য, আগামী ২৯ আগস্ট বছরের চতুর্থ ও শেষ গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট ইউএস ওপেনের ১৩৬তম আসরের পর্দা উঠবে। তার আগে সেরেনা পূর্ণ ফিটনেস ফিরে পাবেন কিনা সেটিই এখন দেখার বিষয়! 

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa