ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

টেনিস

অলিম্পিকের পর আরেকটি ট্রফির সামনে মারে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
অলিম্পিকের পর আরেকটি ট্রফির সামনে মারে ছবি: সংগৃহীত

ঢাকা: রিও অলিম্পিক সাফল্যের পর আরেকটি শিরোপা থেকে আর মাত্র একটি জয় দূরে অ্যান্ডি মারে। ইউএস ওপেনের (২৯ আগস্ট শুরু) প্রস্তুতিতে সিনসিনাটি মাস্টার্সের (ওয়েস্টার্ন এন্ড সাউদার্ন ওপেন) ফাইনালে ওঠে গেছেন ব্রিটিশ সেনসেশন।

গত মাসে অনুষ্ঠিত উইম্বলডন চ্যাম্পিয়নশিপের ফাইনালিস্ট কানাডিয়ান মিলোস রাওনিককে এবারও সরাসরি সেটে হারিয়েছেন মারে। যুক্তরাষ্ট্রের ওহিওতে অনুষ্ঠিত সেমিফাইনালে সমান ৬-৩, ৬-৩ গেমের দুর্দান্ত পারফরম্যান্সে বছরের রেকর্ড ৫০তম জয় তুলে নেন দ্বিতীয় বিশ্বসেরা এ টেনিস তারকা।

এই ইভেন্টে মারের সামনে এবার তৃতীয় ট্রফি উঁচিয়ে ধরার হাতছানি! এর আগে ২০০৮ ও ২০১১ আসরে চ্যাম্পিয়ন হয়েছিলেন। দু’বারই তার প্রতিপক্ষ ছিলেন নোভাক জোকোভিচ। এবার তো কবজির ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকেই ছিটকে যান ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। হাঁটুর সমস্যা থেকে পুরোপুরি সেরে উঠতে রজার ফেদেরারও নাম প্রত্যাহার করে নেন। আর তৃতীয় রাউন্ড থেকেই বাদ পড়েন রাফায়েল নাদাল।

শিরোপা নির্ধারণীতে ফর্মের তুঙ্গে থাকা ২৯ বছর বয়সী মারের মুখোমুখি হবেন ক্রোয়েশিয়ান মেরিন সিলিক। যিনি বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভকে ৪-৬, ৬-৩, ৭-৫ গেমে হারিয়ে শেষ চারের বাধা পার করেন।

বলা বাহুল্য, অলিম্পিক ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে দু’বার (২০১২, ২০১৬) টেনিস এককের গোল্ড মেডেল জেতেন মারে। সিনসিনাটির ফাইনালেও পরিষ্কার ফেভারিট হিসেবেই কোর্টে নামবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa