ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

টেনিস

সেরেনার শীর্ষস্থান দখলের পথে কেরবার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
সেরেনার শীর্ষস্থান দখলের পথে কেরবার ছবি: সংগৃহীত

ঢাকা: টেনিস র‌্যাংকিংয়ে সেরেনা উইলিয়ামসের দীর্ঘ আধিপত্যের অবসান হতে যাচ্ছে! সিনসিনাটি মাস্টার্সের (ওয়েস্টার্ন এন্ড সাউদার্ন ওপেন) ফাইনালে জয় পেলেই ওয়ার্ল্ড নাম্বার ওয়ান খেলোয়াড় বনে যাবেন জার্মানির অ্যাঞ্জেলিক কেরবার।

কাঁধের ইনজুরির কারণে এবারের আসর থেকে ছিটকে যান গত দু’বারের চ্যাম্পিয়ন সেরেনা।

এতেই র‌্যাংকিংয়ে দুই থেকে শীর্ষস্থানে ওঠার অনন্য সুযোগ আসে কেরবারের সামনে। শিরোপা জিতলেই নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যাবেন এ বছরের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী ও উইম্বলডনের রানার্সআপ। দু’টি গ্র্যান্ড স্লাম ইভেন্টেই তার প্রতিপক্ষ ছিলেন সেরেনা।

যুক্তরাষ্ট্রের ওহিওতে রোমানিয়ার সিমোনা হালেপকে ৬-৩, ৬-৪ গেমে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন কেরবার। শিরোপা নির্ধারণীতে তার বিপক্ষে কোর্টে নামবেন চেক প্রজাতন্ত্রের ক্যালোলিনা প্লিসকোভা। যিনি র‌্যাংকিংয়ের তিন নম্বরে থাকা স্প্যানিশ তরুণী গার্বিন মুগুরুজাকে ৬-১, ৬-৩ গেমে উড়িয়ে দিয়ে ফাইনালে পা রাখেন।

এদিকে, মেয়েদের দ্বৈতে (ডাবলস) চেক প্রজাতন্ত্রের বারবোরা স্ট্রিকোভার সঙ্গে জুটি বে‍ঁধে ফাইনাল নিশ্চিত করেছেন ভারতীয় সেনসেশন সানিয়া মির্জা। শিরোপা লড়াইয়ে তাদের প্রতিপক্ষ সুইস তারকা মার্টিনা হিঙ্গিস ও যুক্তরাষ্ট্রের কোনো ভান্ডেওয়েগ জুটি।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa