ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

টেনিস

ফাইনালে মার্টিনাকে হারিয়ে সানিয়ার শিরোপা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬
ফাইনালে মার্টিনাকে হারিয়ে সানিয়ার শিরোপা সানিয়া ও মার্টিনা-ছবি:সংগৃহীত

ঢাকা: সানিয়া মির্জা ও মার্টিনা হিঙ্গিস জুটি হয়ে খেলার পর থেকে প্রচুর সফলতা পেয়েছেন। তবে জুটি ভাঙার পর পেশাদার ট্যুরে প্রথম টুর্নামেন্টের ফাইনালে সেই মার্টিনাকে হারিয়েই শিরোপা জিতলেন ভারত কন্যা সানিয়া মির্জা।

সপ্তাহ খানেক আগে অলিম্পিকে মার্টিনা রুপা জেতেন। তবে সানিয়ার কোনো পদক জেতা হয়নি। রোববার রাতে সিনসিনাটি ওপেনের ডাবলসে নতুন পার্টনার চেক স্ট্রাইকোভাকে সঙ্গে নিয়ে সানিয়া ৭-৫, ৬-৪ হারালেন যুক্তরাষ্ট্রের কোকো ভ্যানডেওয়েঘকে জুটি করে খেলা মার্টিনাকে। এর ফলে আগামী সপ্তাহে শুরু যুক্তরাষ্ট্র ওপেনের আগে আত্মবিশ্বাস ফিরে পেলেন তিনি। সেই সঙ্গে  ডাবলসের বিশ্ব র্যাঙ্কিংয়ে আগামী সোমবার একক ভাবে এক নম্বরে চলে আসবেন সানিয়া।

এর আগে সানিয়া ও মার্টিনা ডব্লিউটিএ পয়েন্টে যৌথভাবে শীর্ষে ছিলেন। ২০১৫ থেকে এ বছরের ফেব্রুয়ারি পর্যন্ত টানা একচল্লিশ ম্যাচ অপরাজিত থাকা সানিয়া-মার্টিনা জুটিতে জিতেছিলেন উইম্বলডন, যুক্তরাষ্ট্র ওপেন, অস্ট্রেলীয় ওপেন, তিনটি গ্র্যান্ড স্ল্যাম সহ ১৪টি শিরোপা।

কিন্তু গত পাঁচ মাসে আস্তে আস্তে হারাচ্ছিল এই জুটির দাপট। নিজেদের উইম্বলডন খেতাব রক্ষায়ও ব্যর্থ হন তারা। একসঙ্গে টানা ষোলো মাস খেলার পর দু’জনে শেষ পর্যন্ত ভিন্ন হওয়ার সিদ্ধান্ত নেন।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, ২৩ আগস্ট, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa