ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

টেনিস

একসঙ্গে কোর্ট মাতাবেন নাদাল-ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৬
একসঙ্গে কোর্ট মাতাবেন নাদাল-ফেদেরার ছবি: সংগৃহীত

ঢাকা: এখন পর্যন্ত একে অপরের বিপক্ষে খেলেছেন ২৪ বার। যার মধ্যে আছে ২১টি টুর্নামেন্ট ফাইনাল।

দু’জন মিলে জিতেছেন ৩১টি গ্র্যান্ড স্লাম ট্রফি। তারা আর কেউ নন, রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। দুই তারকাকে এবার একসঙ্গে কোর্ট মাতাতে দেখবে টেনিস বিশ্ব।

হ্যাঁ, আগামী বছরের সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ান টেনিস কিংবদন্তি রড লেভারের নামকরণে লেভার কাপের উদ্বোধনী আসরের পর্দা উঠবে। এই ইভেন্টেই দ্বৈতে (ডাবলস) জুটি বাঁধবেন নাদাল-ফেদেরার। ইউরোপের হয়ে বাকি বিশ্বের বিপক্ষে খেলবেন তারা।

ফেদেরারের সঙ্গী হতে পেরে বেশ উচ্ছ্বাসই ঝরে নাদালের কণ্ঠে, ‘রজারের (ফেদেরার) সঙ্গে টিম হিসেবে খেলাটা বিশেষ কিছু। আমরা ক্যারিয়ার জুড়েই একে অপরের প্রতিদ্বন্দ্বী। তাই একসঙ্গে কিছু ডাবলস ম্যাচে খেলতে পারাটা হবে খুবই স্পেশাল এবং আমি এটি নিয়ে খুবই উচ্ছ্বসিত। ’

সুইস আইকনের অভিমত, ‘আমি মনে করি, এটা একেবারেই অবিশ্বাস্য। নেটের এক পাশে রাফার (রাফায়েল নাদাল) সঙ্গে এক টিমে খেলা সত্যিই অসাধারণ অনুভূতি। ’

চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগের ‘০২ অ্যারেনায়’ ২০১৭ সালের ২২ সেপ্টেম্বর তিনদিন ব্যাপী লেভার কাপ অনুষ্ঠিত হবে। মোট ৯টি সিঙ্গেল ও তিনটি ডাবলস ম্যাচ কোর্টে গড়াবে। প্রত্যেকদিন তিনটি করে সিঙ্গেল ও একটি ডাবলস।

ছয়জনের ইউরোপ টিমের অধিনায়ক সাবেক সুইডিশ কিংবদন্তি বিজর্ন বোর্গ। ওয়ার্ল্ড সাইডের নেতৃত্বে সাবেক জার্মান লিজেন্ড জন ম্যাকএনরো। বর্তমান র‌্যাংকিং থেকে সরাসরি চারজন আর দু’জন ‍অধিনায়কের পছন্দ।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ