ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

টেনিস

সেমিতে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৬
সেমিতে জোকোভিচ ছবি: সংগৃহীত

ঢাকা: ইউএস ওপেনের এবারের আসরে নোভাক জোকোভিচের প্রতিদ্বন্দ্বিদের ইনজুরি সমস্যা যেন নিয়মে পরিণত হয়েছে! কোয়ার্টার ফাইনাল চলাকালীন জো উইলফ্রেড সোঙ্গা খেলা ছাড়তে বাধ্য হওয়ায় টানা দশ বছরের মতো এই ইভেন্টের শেষ চারে নাম লিখিয়েছেন সার্বিয়ান টেনিস সেনসেশন।

পাঁচ ম্যাচের মধ্যে দু’টিতে কেবল পুরো ম্যাচ খেলেছেন জোকোভিচ।

এর আগে মাত্র ছয়টি গেম খেলেই দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডের বাধা পার করেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। এর মধ্যে দ্বিতীয় রাউন্ডে পান ‘ওয়াকওভার’।

নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে অনুষ্ঠিত কোয়ার্টারে প্রথম দুই সেটের (৬-৩, ৬-২) দাপুটে জয়ে সেমিতে এক পা দিয়ে রাখেন জোকোভিচ। তৃতীয় সেটে আর কোর্টে নামতে হয়নি। হাঁটুর ইনজুরির কারণে ম্যাচ ছেড়ে দেন ফ্রেঞ্চ তারকা সোঙ্গা।

শিরোপা ধরে রাখার লক্ষ্য পূরণে আর মাত্র দু’টি জয় দূরে জোকোভিচ। ফাইনাল নির্ধারণীতে তার প্রতিপক্ষ সোঙ্গোর স্বদেশী গায়েল মনফ্লিস। যিনি ফ্রান্সেরই আরেক উঠতি খেলোয়াড় লুকাস পাউলিকে ৬-৪, ৬-৩, ৬-৩ গেমে হারিয়ে সেমির বাধা পার করেন। ২২ বছর বয়সী লুকাসের কাছে হেরেই চতুর্থ রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন রাফায়েল নাদাল।

অন্যদিকে, নারী এককে রবার্তা ভিঞ্চিকে ৭-৫, ৬-০ গেমে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছেন রিও অলিম্পিকের ফাইনালিস্ট অ্যাঞ্জেলিক কেরবার। দুর্দান্ত ফর্মে থাকা এ জার্মান তারকা চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ও উইম্বলডনের ফাইনালে খেলেছিলেন। এবার তার সামনে বছরের শেষ গ্র্যান্ড স্লামের চ্যালেঞ্জ। শেষ চারে তিনি ক্যারোলিন ওজনিয়াকির মুখোমুখি হবেন।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa