ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

টেনিস

প্রথম উন্মুক্ত টেনিসে অমল ও প্রিতি চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৬
প্রথম উন্মুক্ত টেনিসে অমল ও প্রিতি চ্যাম্পিয়ন

ঢাকা: বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় গত শনিবার থেকে শুরু হয় ‘প্রথম উন্মুক্ত টেনিস টুর্নামেন্ট-২০১৬। ’ বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে এই প্রতিযোগিতা শেষ হয়েছে।

 

পুরুষ এককের শিরোপা জিতেছেন শ্রী অমল রায়। আর মহিলা এককে চ্যাম্পিয়ন হয়েছেন আফরানা ইসলাম প্রিতি।  

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, এমপি। এ সময় আরও উপস্থিত ছিলেন জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর ও এটিএন বাংলার উপদেষ্টা মীর মো: মোতাহার হাসান।  

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) সকালে রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে প্রতিযোগিতার পুরুষ এককের ফাইনালে শ্রী অমল রায় (ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টার) ৬-৩, ৬- গেমে দীপু লালকে (নোভা নরডিক) হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

পুরুষ দ্বৈতে অমল রায় ও রঞ্জন রাম জুটি ৬-৩, ৬-৩ গেমে দীপু লাল ও আনোয়ার হোসেন জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। মহিলা এককে আফরানা ইসলাম প্রীতি (বিকেএসপি) ২-৬, ৬-৪, ৭- গেমে পপি আক্তারকে (বিকেএসপি) হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

বালক একক অনূর্ধ্ব ১৮ ইভেন্টে মো: ইশতিয়াক (বিকেএসপি) ৬-২, ৬-৪ গেমে ফারুক হোসেনকে (এলিট টেনিস একাডেমি) হারিয়ে শিরোপা জিতে নেয়। বালিকা একক অনূর্ধ্ব-১৮ বছর আফরানা ইসলাম প্রিতি (বিকেএসপি) ৬-৩, ৬-৪ গেমে শাহ সাফিনা লাক্সমিকে (বিকেএসপি) হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

এছাড়া বালক একক অনূর্ধ্ব-১৪ ইভেন্ট জুয়েল রানা (এলিট টেনিস একাডেমি), বালিকা একক অনূর্ধ্ব-১৪ ইভেন্টে ইতি আক্তার, বালক একক অনূর্ধ্ব-১২ বছর আলভি, বালিকা একক অনূর্ধ্ব-১২ মাসফিয়া আফরিন, বালক একক অনূর্ধ্ব-১০ ইভেন্টে নাদিম মোল্লা (বিকেএসপি), বালিকা একক অনূর্ধ্ব-১০ ইভেন্টে দীপান্বিতা মিত্র চৌধুরী (এনটিসি), বালক একক অনূর্ধ্ব-৮ ইভেন্টে অনিত রাম পাশি (এলিট একাডেমি) ও বালিকা একক অনূর্ধ্ব-৮ ইভেন্টে সর্বজয়া মেঘশ্রী (এনটিসি) চ্যাম্পিয়ন হয়।

উল্লেখ্য, ১ লাখ ৪৮ হাজার টাকার প্রাইজমানির এই প্রতিযোগিতায় ১৩টি ইভেন্টে ফেডারেশনের অ্যাফিলিয়েটেড ক্লাব ও সংস্থাগুলো থেকে দুই শতাধিক খেলোয়াড় অংশ নেয়।  

ইভেন্টগুলো ছিল- (১) পুরুষ একক, (২) পুরুষ দ্বৈত, (৩) মহিলা একক,  (৪) বালক একক অনূর্ধ্ব-১৮, (৫) বালিকা একক অনূর্ধ্ব-১৮, (৬) বালক একক অনূর্ধ্ব-১৪, (৭) বালিকা একক অনূর্ধ্ব-১৪, (৮) বালক একক অনূর্ধ্ব-১২, (৯) বালিকা একক অনূর্ধ্ব-১২, (১০) বালক একক অনূর্ধ্ব-১০ (১১) বালিকা একক অনূর্ধ্ব-১০, (১২) বালক একক অনূর্ধ্ব-৮ ও (১৩) বালিকা একক অনূর্ধ্ব-৮।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ০৮ সেপ্টেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa