ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

টেনিস

শিরোপার আরও কাছে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৬
শিরোপার আরও কাছে জোকোভিচ ছবি: সংগৃহীত

ঢাকা: রিও অলিম্পিকের হতাশা পেছনে ফেলে ক্যারিয়ারের ১৩তম গ্র্যান্ড স্লাম ট্রফি থেকে আর মাত্র একটি জয় দূরে নোভাক জোকোভিচ। বছরের চতুর্থ ও শেষ গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট ইউএস ওপেনের ফাইনালে ওঠে গেছেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান।

টুর্নামেন্ট জুড়েই কাঁধের সমস্যা বেশ ভোগাচ্ছে জোকোভিচকে। সেমিফাইনালেও এর ব্যতিক্রম ছিল না। ম্যাচ চলাকালীন দুই কাঁধেই ম্যাসাজ করিয়ে নেন তিনি। অন্যদিকে, প্রতিপক্ষ ফ্রান্সের গায়েল মনফিলসও ভুগছিলেন হাঁটুর সমস্যায়।

সে যাই হোক, চার সেটের জয়ে শিরোপা নির্ধারণীতে পা রাখেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জোকোভিচ। প্রথম দুই সেটে ৬-৩, ৬-২ গেমের দাপুটে পারফরম্যান্স প্রদর্শন করেন সার্বিয়ান টেনিস আইকন। তৃতীয় সেটে ৬-৩ গেমে ঘুরে দাঁড়ান মনফিলস। তবে ভক্ত-সমর্থক নিরাশ করেননি জোকোভিচ। ৬-২ গেমে চতুর্থ সেট জিতে এই ইভেন্টে তৃতীয় (২০১১, ২০১৫) শিরোপার লক্ষ্যে শেষ ধাপ নিশ্চিত করেন।

মাঝে উইম্বলডনের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে ব্যর্থ হন। তার আগে অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেনের ট্রফি উঁচিয়ে ধরেন জোকোভিচ। এবার তার সামনে ইউএস ওপেন জিতে বছরের চারটি গ্র্যান্ড স্লামের মধ্যে তিনটিতেই চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি!

ফাইনালে র‌্যাংকিংয়ের তিনে থাকা সু্ইজারল্যান্ডের স্ট্যান ওয়ারিঙ্কার বিপক্ষে কোর্টে নামবেন জোকোভিচ। জাপানিজ কেই নিশিকোরিকে ৪-৬, ৭-৫, ৬-৪, ৬-২ গেমে হারিয়ে সেমির বাধা পার করেন দু’বারের গ্র্যান্ড স্লাম জয়ী ওয়ারিঙ্কা।

প্রসঙ্গত, ব্রাজিলে অনুষ্ঠিত রিও অলিম্পিকে এককে প্রথম রাউন্ড ও ডাবলসে দ্বিতীয় রাউন্ডেই অঘটনের শিকার হন জোকোভিচ।

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa