ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

টেনিস

জোকোভিচকে হারিয়ে শিরোপা ভাভরিঙ্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৬
জোকোভিচকে হারিয়ে শিরোপা ভাভরিঙ্কার ছবি: সংগৃহীত

ঢাকা: বছরের চতুর্থ ও শেষ গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট ইউএস ওপেনের ফাইনালে বিশ্বের এক নম্বর খেলোয়াড় নোভাক জোকোভিচকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতেছেন সুইজারল্যান্ডের ৩১ বছর বয়সী স্তানিস্লাস ভাভরিঙ্কা।

ফাইনালে সার্বিয়ার তারকাকে ৬-৭, ৬-৪, ৭-৫, ৬-৩ গেমে হারান তৃতীয় বাছাই ভাভরিঙ্কা।

এটি তার ক্যারিয়ারের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম। এর আগে অস্ট্রেলিয়ান ও ফরাসি ওপেন জিতেছিলেন তিনি।

রিও অলিম্পিকের হতাশা পেছনে ফেলে ক্যারিয়ারের ১৩তম গ্র্যান্ড স্ল্যাম ট্রফি থেকে মাত্র একটি জয় দূরে ছিলেন নোভাক জোকোভিচ। তবে, সেই মাইলফলক স্পর্শ করা হয়নি টুর্নামেন্ট জুড়েই কাঁধের সমস্যায় ভোগা এই তারকার।

এর আগে সেমিফাইনালে চার সেটের জয়ে শিরোপা নির্ধারণীতে পা রাখেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জোকোভিচ। প্রথম দুই সেটে ৬-৩, ৬-২ গেমের দাপুটে পারফরম্যান্স প্রদর্শন করেন সার্বিয়ান টেনিস আইকন। তৃতীয় সেটে ৬-৩ গেমে ঘুরে দাঁড়ান প্রতিপক্ষ মনফিলস। তবে ভক্ত-সমর্থক নিরাশ করেননি জোকোভিচ। ৬-২ গেমে চতুর্থ সেট জিতে এই ইভেন্টে তৃতীয় (২০১১, ২০১৫) শিরোপার লক্ষ্যে শেষ ধাপ নিশ্চিত করেন।

এদিকে, তিনটি গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠে তিনটিতেই শিরোপা জিতেলেন ভাভরিঙ্কা। সেমিফাইনালে আর্থার অ্যাশ স্টেডিয়ামের ফ্ল্যাশিং মিডোতে তিনি মুখোমুখি হন জাপানের নিশিকোরির। প্রথম সেটে ৪-৬ গেমে জয়ও তুলে নেন জাপানিজ তারকা। তবে পরের তিন সেট টানা জিতে ফাইনাল নিশ্চিত করেন ভাভরিঙ্কা। খেলাটি সম্পন্ন হয় ৪-৬, ৭-৫, ৬-৪ ও ৬-২ গেমে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ১২ সেপ্টেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ