ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

টেনিস

এপ্রিলেই ফিরছেন শারাপোভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৬
এপ্রিলেই ফিরছেন শারাপোভা মারিয়া শারোপোভা/ছবি: সংগৃহীত

ঢাকা: মারিয়া শারোপোভার দুই বছরের ডোপিং নিষেধাজ্ঞা কমিয়ে ১৫ মাস নির্ধারণ করা হয়েছে। আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের দেয়া নিষেধাজ্ঞার বিরুদ্ধে করা আপিলে এমন রায় দিয়েছে সর্বোচ্চ ক্রীড়া আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্ট (সিএএস)।

২০১৭ সালের ২৬ এপ্রিল প্রতিযোগিতামূলক টেনিসে ফিরতে পারবেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান শারাপোভা। পরের মাসেই গ্র্যান্ড স্লাম ইভেন্ট ফ্রেঞ্চ ওপেন শুরু হবে।

এক প্রতিক্রিয়ায় বেশ উচ্ছ্বাসই ঝরে ২৯ বছর বয়সী এ টেনিস সেনসেশনের কণ্ঠে, ‘ফেরার আগ পর্যন্ত আমি দিনগুলো গণনা করছি। বিভিন্নভাবেই আমি অনুভব করছি, কিছু একটা আমার কাছ থেকে দূরে সরিয়ে নেওয়া হয়েছে যাকে আমি ভালোবাসি। এটা ফিরে পাওয়ার মধ্য দিয়ে সত্যিই ভালো বোধ করবো। টেনিস আমার আবেগ এবং আমি তা মিস করছি। ’

‘গত মার্চ থেকে ক্যারিয়ারের সবচেয়ে কঠিন দিনগুলি পার করেছি যখন নিষেধাজ্ঞার বিষয়ে জেনেছিলাম। এখন আমার সবচেয়ে সুখকর দিন যে আমি এপ্রিলে টেনিসে ফিরতে পারবো। ’-যোগ করেন শারাপোভা।

এ বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন চলাকালীন ড্রাগ টেস্টে নিষিদ্ধ ড্রাগ মেলডোনিয়াম পজিটিভ প্রমাণিত হওয়ায় নিষেধাজ্ঞার মুখে পড়েন পাঁচবারের গ্র্যান্ড স্লাম জয়ী।

যদিও রাশিয়ান টেনিস সুন্দরী দাবি করেছিলেন, চিকিৎসকের পরামর্শেই তিনি লাৎভিয়ায় তৈরি ড্রাগটি এক দশক ধরে ব্যবহার করে আসছেন। মেলডোনিয়াম ড্রাগটি যে ২০১৬ সালের ১ জানুয়ারি ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সির নিষিদ্ধ তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে সে সম্পর্কে নাকি তিনি অবগত ছিলেন না।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa