ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

টেনিস

ড্রাগ নিষেধাজ্ঞার পর শারাপোভার প্রথম কোর্টে ফেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৬
ড্রাগ নিষেধাজ্ঞার পর শারাপোভার প্রথম কোর্টে ফেরা ছবি: সংগৃহীত

ঢাকা: ড্রাগ নিষেধাজ্ঞার পর প্রথমবারের মতো কোর্টে ফিরলেন মারিয়া শারাপোভা। তবে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে নয়।

লাস ভেগাসে ওয়ার্ল্ড টিম টেনিস চ্যারিটি ইভেন্টে আগের সেই হাস্যোজ্জ্বল শারাপোভাকে দেখতে পান দর্শকরা।

এলটন জন এইডস ফাউন্ডেশনের জন্য একদিনের ইভেন্টটিতে দু’টি ডাবলস ম্যাচে অংশ নেন শারাপোভা। দীর্ঘ বিরতির কারণে শুরুর দিকে খানিকটা স্নায়ুচাপেও ভুগছিলেন রাশিয়ান টেনিস সুন্দরী। নারী দ্বৈত ম্যাচটিতে মার্টিনা নাভ্রাতিলোভা ও লাইজেল হুবারের কাছে হেরে যান তিনি। তার সঙ্গী ছিলেন যুক্তরাষ্ট্রের ১৬ বছর বয়সী টেইলর জনসন। পরে মিক্সড ডাবলসে আমেরিকান লিজেন্ড জন ম্যাকএনরোর সঙ্গে জুটি বাঁধেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান।

কোর্টে ফিরতে পেরে বেশ উচ্ছ্বাসই ঝরে পাঁচবারের গ্র্যান্ড স্লাম জয়ী শারাপোভার কণ্ঠে, ‘এটা তার (টেইলর) জন্য একটা বড় উপলক্ষ ছিল এবং আমার জন্যও। আমি কিছুক্ষণের জন্য কোর্টে ছিলাম না। আমাদের দু’জনের জন্যই এটা হাসি ও মজার ছিল। ’

আগামী বছরের এপ্রিলে প্রতিযোগিতামূলক টেনিসে ফিরতে পারবেন ২৯ বছর বয়সী শারাপোভা। গত সপ্তাহে আপিলের রায়ে তার দুই বছরের নিষেধাজ্ঞা কমিয়ে ১৫ মাস নির্ধারণ করে সর্বোচ্চ ক্রীড়া আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্ট (সিএএস)।

এ বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন চলাকালীন ড্রাগ টেস্টে নিষিদ্ধ ড্রাগ মেলডোনিয়াম পজিটিভ প্রমাণিত হওয়ায় নিষেধাজ্ঞার মুখে পড়েন শারাপোভা। গত জুনে তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (আইটিএফ)।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৬
এমআরএম

আরও পড়ুন...
* এপ্রিলেই ফিরছেন শারাপোভা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa