ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

টেনিস

শাস্তি কমলেও র‌্যাঙ্কিংয়ে নেই শারাপোভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
শাস্তি কমলেও র‌্যাঙ্কিংয়ে নেই শারাপোভা মারিয়া শারাপোভা-ছবি:সংগৃহীত

ঢাকা: মারিয়া শারাপোভার শাস্তি ইতোমধ্যেই কমেছে। কিন্তু নারীদের সিঙ্গেলস র‌্যাঙ্কিং থেকে উঠিয়ে নেওয়া হল তার নাম।

ডোপিংয়ের কারণে নির্বাসিত হতে হয়েছিল বিশ্বের সেরা এই নারী টেনিস তারকাকে। দু’বছরের নির্বাসন কমিয়ে পরে তা ১৫ মাসের করা হয়।

গত ২৬ জানুয়ারি থেকে নির্বাসিত শারাপোভা। অক্টোবরেই তার নির্বাসনের সময় কমানো হয়। কারণ কোর্ট অফ আর্বিট্রেশন ফর স্পোর্টস সরাসরি দায়ী করতে পারেনি শারাপোভাকে। তাদের বিচারে অজান্তেই এই মাদক ব্যবহার করেছিলেন শারাপোভা। যে কারণে তার শাস্তি কমানোর সিদ্ধান্ত নেয় আদালত।

গত সপ্তাহে শারাপোভা ছিলেন ৯৩ নম্বরে। দীর্ঘদিন না খেলার জন্য নেমে যেতে হয়েছিল। কিন্তু র‌্যাঙ্কিংয়ে ছিলেন। তবে এই মুহূর্তে বিশ্ব টেনিস অ্যাসোসিয়েশনের মহিলা সিঙ্গেলসের র‌্যাঙ্কিং তালিকায় কোথাও নেই শারাপোভা। একশো জনের তালিকার বাইরে চলে যাওয়ার ফলও হতে পারে। যে কারণে তার নাম দেখা যাচ্ছে না তালিকায়।

তেমন হলে এখনই তাকে আর র‌্যাঙ্কিংয়ে দেখতে পাওয়ার সম্ভাবনা নেই। আগামী বছর ২৬ এপ্রিল থেকে তিনি আবার কোর্টে ফিরতে পারবেন। সাবেক এক নম্বর শারাপোভা ২০১২ লন্ডন অলিম্পিকে রুপা জিতেছিলেন। এবার নির্বাসিত থাকার জন্য অলিম্পিকে অংশগ্রহণই করতে পারেননি।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, ২৫ অক্টোবর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa