ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

টেনিস

ভিয়েনা ওপেনের সেমিতে মারে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
ভিয়েনা ওপেনের সেমিতে মারে ছবি: সংগৃহীত

ঢাকা: টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠার মিশনে আরো এক ধাপ এগিয়ে গেলেন অ্যান্ডি মারে। দাপুটে জয়ে ভিয়েনা ওপেনের সেমিফাইনাল নিশ্চিত করেছেন ব্রিটিশ নাম্বার ওয়ান।

এ নিয়ে নিজের শেষ ১৪টি ম্যাচেই জয়ের ধারাবাহিকতায় দ্বিতীয় বিশ্বসেরা। সবশেষ সাত টুর্নামেন্টে অংশ নিয়ে পাঁচটি শিরোপাই ওঠে মারের হাতে। এবার তার আরেকটি ট্রফি উঁচিয়ে ধরার অপেক্ষা!

আমেরিকান জন ইসনারের বিপক্ষে প্রথম সেটটি ৬-১ গেমে জিতে উড়ন্ত সূচনা করেন মারে। দ্বিতীয় সেটে ইসনার তিনটি গেম জিতলেও ৬-৩ ব্যবধানে সেমিতে পা রাখেন যুক্তরাজ্যের অলিম্পিক হিরো। তার আগে ইনজুরি সমস্যায় ম্যাচের ৭৪ মিনিটে দু’জনই কোর্ট ছেড়েছিলেন।

আগের দুই ম্যাচেই তিন সেটের জয় পান মারে। প্রথম রাউন্ডে স্লোভাকিয়ান মার্টিন ক্লিজানকে ৬-৩, ৬-৭ (৫-৭), ৬-০ ও ফ্রান্সের গিলেস সিমনের বিপক্ষে পিছিয়ে থেকেও ৪-৬, ৬-২, ৬-২ গেমে ঘুরে দাঁড়িয়ে কোয়ার্টার ফাইনাল নির্ধারণী দ্বিতীয় রাউন্ডের বাধা পার করেন।

ফাইনাল নিশ্চিতের ম্যাচে মারের প্রতিপক্ষ স্প্যানিশ ডেভিড ফেরার। যিনি কোয়ার্টারে সার্বিয়ান ভিক্টর ট্রোইস্কিকে ৬-৩, ৩-৬, ৭-৫ পরাজিত করেন।

এই ইভেন্টে সবশেষ দুই বছর আগে চ্যাম্পিয়ন তকমা পান মারে। তার সামনে এবার তা পুনরুদ্ধারের চ্যালেঞ্জ। দুর্দান্ত ফর্মে থাকা ২৯ বছর বয়সী এ টেনিস সেনসেশন সম্প্রতি চায়না ওপেন ও সাংহাই ওপেনে ব্যাক টু ব্যাক শিরোপা উল্লাসে মাতেন।

প্রথবারের মতো বিশ্বসেরার আসনে বসতে জয় ভিন্ন কিছুই ভাবছেন না মারে। চলতি বছর নোভাক জোকোভিচকে ছাড়িয়ে যেতে তাকে এই টুর্নামেন্ট এবং আগামী সপ্তাহে অনুষ্ঠেয় প্যারিস মাস্টার্সেও বিজয়ীর বেশে কোর্ট ছাড়তে হবে। সেক্ষেত্রে ভিয়েনা ওপেন মিস করা সার্বিয়ান তারকা ফ্রান্সে ফাইনালে উঠতে ব্যর্থ হলেই মারের র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠার সুযোগ তৈরি হবে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa