ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

টেনিস

ওয়াকওভার পেয়ে ফাইনালে মারে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
ওয়াকওভার পেয়ে ফাইনালে মারে ছবি: সংগৃহীত

ঢাকা: কোর্টে না নেমেই ভিয়েনা ওপেনের ফাইনালে উঠে গেছেন অ্যান্ডি মারে! ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ডেভিড ফেরার সেমিফাইনাল থেকে সরে দাঁড়ানোয় ওয়াকওভার পেয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে পা রাখেন ব্রিটিশ নাম্বার ওয়ান। পায়ের ইনজুরির কারণে খেলা থেকে বিরত থাকেন ফেরার।

শিরোপা লড়াইয়ে মারের প্রতিপক্ষ ফ্রেঞ্চ তারকা জো উইলফ্রেড সোঙ্গা। যিনি ক্রোয়েশিয়ান ইভো কার্লোভিকের বিপক্ষে কঠিন প্রতিদ্বন্দ্বিতার পর ৫-৭, ৭-৫, ৭-৬ (৮-৬) গেমের ঘাম ঝরানো জয়ে সেমির বাধা পার করেন।

এই ইভেন্টে সবশেষ দুই বছর আগে চ্যাম্পিয়ন তকমা পান মারে। এবার তা পুনরুদ্ধারের চ্যালেঞ্জ। দুর্দান্ত ফর্মে থাকা ২৯ বছর বয়সী এ টেনিস সেনসেশন সম্প্রতি চায়না ওপেন ও সাংহাই ওপেনে ব্যাক টু ব্যাক শিরোপা উল্লাসে মাতেন।

র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠার মিশনে আরো এক ধাপ এগিয়ে গেলেন মারে। চলতি বছর নোভাক জোকোভিচকে ছাড়িয়ে যেতে তাকে এই টুর্নামেন্ট এবং আগামী সপ্তাহে অনুষ্ঠেয় প্যারিস মাস্টার্সেও তাকে বিজয়ীর বেশে কোর্ট ছাড়তে হবে। সেক্ষেত্রে ভিয়েনা ওপেন মিস করা সার্বিয়ান তারকা ফ্রান্সে ফাইনালে উঠতে ব্যর্থ হলেই প্রথমবারের মতো মারের সেরার আসনে বসতে পারেন যুক্তরাজ্যের অলিম্পিক হিরো।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘন্টা, অক্টোবর ৩০, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa