ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

টেনিস

টেনিসে ফিরতে মরিয়া সেরেনা-শারাপোভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
টেনিসে ফিরতে মরিয়া সেরেনা-শারাপোভা ছবি: সংগৃহীত

টেনিসের দুই বড় তারকা সেরেনা উইলিয়ামস ও মারিয়া শারাপোভা। প্রথক কারণে দু’জনই ভুলে থাকার মতো একটি বছর কাটিয়েছেন। সব পেছনে পেলে নতুন মৌসুমে চোখ রাখছেন আমেরিকান ও রাশিয়ান টেনিস সেনসেশন।

ঢাকা: টেনিসের দুই বড় তারকা সেরেনা উইলিয়ামস ও মারিয়া শারাপোভা। প্রথক কারণে দু’জনই ভুলে থাকার মতো একটি বছর কাটিয়েছেন।

সব পেছনে পেলে নতুন মৌসুমে চোখ রাখছেন আমেরিকান ও রাশিয়ান টেনিস সেনসেশন।

২০১৭ সালের জন্য প্রস্তুত হচ্ছেন সেরেনা-শারাপোভা। সেরাটা দেওয়ার লক্ষ্যে ফিটনেস নিয়ে কাজ করছেন। নিজেদের অফিসিয়াল টুইটার পেজে দু’জনই প্র্যাকটিসের ছবি পোস্ট করে তারই জানান দিয়েছেন।

ড্রাগ নিষেধাজ্ঞার কারণে ২৯ বছর বয়সী শারাপোভার এপ্রিলের আগে প্রতিযোগিতামূলক ম্যাচে ফেরা হচ্ছে না। সে যাই হোক, কোর্টে অনুশীলন করে যাচ্ছেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান।

অন্যদিকে, ইনজুরি আর ফিটনেস সমস্যা ভালোই ভুগিয়েছে সেরেনাকে। এ বছর বেশ কয়েকটি ইভেন্টে ছিটকে যান ২২ বারের গ্র্যান্ড স্লাম জয়ী। একমাত্র বড় সাফল্য উইম্বলডনের শিরোপা।

সাবেক বিশ্বসেরা সেরেনার সময়টা মোটেও ভালো যাচ্ছে না। তার সামনে র‌্যাংকিংয়ে উন্নতির চ্যালেঞ্জ। গত নভেম্বরে জার্মানির অ্যাঞ্জেলিক কেরবারের কাছে দীর্ঘদিনের রাজত্ব হারিয়ে দ্বিতীয় স্থানে নেমে যান ৩৫ বছর বয়সী এ টেনিস আইকন।

আরেক জার্মান সেরেনার নিঃশ্বাস দুরত্বে। সাবেক কিংবদন্তি স্টেফি গ্রাফের সঙ্গে যৌথভাবে ২২টি গ্র্যান্ড স্লাম ট্রফি জিতেছেন তিনি। আর একটি শিরোপাই তাকে রেকর্ড-বুকে নতুন উচ্চতায় নিয়ে যাবে। জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে বছরের চারটি গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের পর্দা উঠবে।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa