ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

টেনিস

টেনিসকে বিদায় জানালেন ইভানোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
টেনিসকে বিদায় জানালেন ইভানোভিচ আনা ইভানোভিচ/ছবি: সংগৃহীত

মাত্র ২৯ বছর বয়সেই টেনিস থেকে অবসর নিলেন সাবেক নম্বর ওয়ান তারকা আনা ইভানোভিচ। ইনজুরির সঙ্গে লড়তে লড়তে হতাশ ইভানোভিচ সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে নিজে অবসরের ঘোষণা দেন।

ঢাকা: মাত্র ২৯ বছর বয়সেই টেনিস থেকে অবসর নিলেন সাবেক নম্বর ওয়ান তারকা আনা ইভানোভিচ। ইনজুরির সঙ্গে লড়তে লড়তে হতাশ ইভানোভিচ সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে নিজে অবসরের ঘোষণা দেন।

প্রায় দুই বছর ইনজুরির সঙ্গে কাটানো সার্বিয়ান এই টেনিস তারকা জানান, ‘এটা খুব কঠিন সিদ্ধান্ত। কিন্তু, এমন সিদ্ধান্ত নিতে আমি বাধ্য হচ্ছি। সকলেই জানেন আমি বেশ কয়েক বছর ধরেই ইনজুরির সঙ্গে লড়ে যাচ্ছি। হাই-লেভেলে খেলতে হলে ইনজুরি মুক্ত থাকা দরকার। আমি ভালো পারফর্ম করতে পারছি না। তাই এটাই আমার সেরা সময় টেনিসকে বিদায় জানানোর। ’

২০০৮ সালের ফ্রেঞ্চ ওপেন জয়ী ইভানোভিচ ১৫টি শিরোপা জিতেছেন। অবসরের মুহূর্তে বিশ্ব র‌্যাংকিংয়ে তার অবস্থান ৬৩তম। ইউনিসেফের সঙ্গে সম্পৃক্ত ইভানোভিচ জানান, ‘অবসরের পর আমি ফ্যাশন ডিজাইনিংয়ে মনোযোগ দিতে চাই। এছাড়া, ইউনিসেফের অ্যাম্বাসেডর হিসেবে অনেক কাজ বাকি আছে। সেগুলো সম্পূর্ণ করতে আমার বেশ সময় কাটাতে হবে। ’

এ বছরের শুরুতে ইভানোভিচ বিয়ে করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফুটবলার বাস্তিয়ান সোয়েনস্টাইগারকে। এক বছর প্রেমের পর গত ১২ জুলাই জার্মান ফুটবল তারকাকে বিয়ে করেন ইভানোভিচ। ২০১৬ সালে মাত্র ১৬টি ম্যাচে জিতেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, ২৯ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa