ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

টেনিস

জোকোভিচকে হারিয়ে চমকে দিলেন জেভরেভ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
জোকোভিচকে হারিয়ে চমকে দিলেন জেভরেভ অ্যালেক্সান্ডার জেভরেভ। ছবি: সংগৃহীত

লন্ডন এটিপি ফাইনালসে ওঠার পথে দাপটের সঙ্গেই সেমিফাইনালে সেমিফাইনালে কেভিন অ্যান্ডারসনকে হারান নোভাক জোকোভিচ। কিন্তু শিরোপা নির্ধারণী মঞ্চে র‍্যাংকিংয়ের এক নম্বরে থাকা তারকা জোকোভিচকে হারিয়ে দারুণ চমকে দিয়েছেন অ্যালেক্সান্ডার জেভরেভ।

ফাইনালের এই ম্যাচে জার্মান তারকা  জেভরেভের বিপক্ষে ৬-৪, ৬-৩ গেমে হেরে গেছেন সার্বিয়ান নম্বর ওয়ান জোকোভিচ। লন্ডন এটিপি ফাইনালস জোকোভিচের জন্য চলতি বছরের সপ্তম কোনো টুর্নামেন্টের ফাইনাল।

কিন্তু লাকি সেভেন এই ফাইনালে তরুণ জেভরেভের কাছে ৭৯ মিনিট লড়াই করে হারতে হয় জোকোভচকে। তবে এই শিরোপা জয়ের জন্য জেভরেভের অভিজ্ঞতাও কম নয়। সেমিফাইনালে আসার পথে টেনিসের আরেক বিশ্বসেরা তারকা রজার ফেদেরারকে হারান তিনি।  

এর আগে পরপর ফেদেরার ও জোকোভিচকে হারানোর কীর্তির রেকর্ড ছিল রাফায়েল নাদাল, অ্যান্ডি মারে এবং ডেভিড নালবানদিয়ানদোর মতো তারকাদের। এবার তাদের সঙ্গে চতুর্থ টেনিস খেলোয়াড় হিসেবে যোগ হলেন ২১ বছর বয়সি জার্মান তারকা অ্যালেক্সান্ডার জেভরেভ।

এর আগে গেলো মাসে প্যারিস মাস্টার্স কাপ টেনিস। টুর্নামেন্টের ফাইনালে বিশ্বের ১৮ নম্বর বাছাই রুশ তারকা ক্যারেন কাচনভের কাছে শিরোপা হারান জোকোভিচ।  

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, নভেম্ভর ১৯, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ