ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

টেনিস

রোমাঞ্চকর লড়াই শেষে নাদালের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৯
রোমাঞ্চকর লড়াই শেষে নাদালের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয় নাদালের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয়-ছবি:সংগৃহীত

বয়সকে প্রতিনিয়তই হার মানাচ্ছেন তারা। তাইতো তরুণরা এখনও তাদের সঙ্গে পেরে উঠছেন না। বলা হচ্ছে অভিজ্ঞ রজার ফেদেরার, রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচের কথা। যদিও মাত্রই শেষ হওয়া ইউএস ওপেন গ্র্যান্ড স্ল্যামে ফেদেরার ও জোকোভিচ আগেই বিদায় নিয়েছেন। তবে এই ত্রয়ীর প্রতিনিধিত্ব শেষ পর্যন্ত করে চ্যাম্পিয়নের মুকুট পরলেন স্প্যানিশ তারকা নাদাল।

রোববার বাংলাদেশ সময় দিবাগত রাতে নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে দানিল মেদভেদভের মুখোমুখি হন নাদাল। যেখানে প্রায় পাঁচ ঘণ্টার কঠিন লড়াই শেষে ৩-২ ব্যবধানে শিরোপা জিতে নেন এই ৩৩ বছর বয়সী।

এদিন প্রথম দুই সেট ৭-৫ ও ৬-৩ গেমে জিতে বেশ এগিয়ে যান নাদাল। তবে এরপরেই ঘুরে দাঁড়ান ২৩ বছর বয়সী রাশিয়ান মেদভেদভ। পরের দুই সেট ৫-৭ ও ৪-৬ গেমে জিতে শেষ সেটটি ট্রফি নির্ধারণী হিসেবে মঞ্চ তৈরি করেন। তবে শেষ সেটে আর পেরে ওঠেননি এই তরুণ। নাদালের অভিজ্ঞতার কাছে হেরে যান ৬-৪ গেমে।

এ নিয়ে ক্যারিয়ারের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয় করলেন নাদাল। ফলে সুইস গ্রেট ফেদেরার থেকে মাত্র একটি ট্রফি দূরে রয়েছেন রাফা। চলতি বছর এটি আবার নাদালের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম। এর আগে তার প্রিয় ক্লে-কোর্টের ফ্রেঞ্চ ওপেন জেতেন।

এদিকে ইউএস ওপেনে চতুর্থ শিরোপা ঘরে তুলেছেন নাদাল। এর আগে ২০১০, ২০১৩ ও ২০১৭ সালে এই ট্রফিতে চুমু খান তিনি। তিনি এছাড়া ফ্রেঞ্চ ওপেনে ১২টি, উইম্বলডনে দুটি ও অস্ট্রেলিয়ান ওপেনে একটি শিরোপা জেতেন।

বাংলাদেশ সময়: ০৮৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ

welcome-ad