ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

টেনিস

শেখ রাসেল টেনিস টুর্নামেন্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
শেখ রাসেল টেনিস টুর্নামেন্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুলসহ অন্যরা।

খুলনা: দেশের ইতিহাসে টেনিস খেলার সর্ববৃহৎ আয়োজন ‘খুলনায় শেখ রাসেল ইন্টারন্যাশনাল ক্লাব কাপ টেনিস টুর্নামেন্ট’র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন থেকে  বুধবার (১৩ নভেম্বর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ টুর্নামেন্টের উদ্বোধন করেন।

খুলনা সার্কিট হাউস সংলগ্ন শেখ রাসেল ইন্টারন্যাশনাল টেনিস কমপ্লেক্স প্রাঙ্গণ থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, সেখ সালাহউদ্দিন, আব্দুস সালাম মুর্শেদী ও মো. আক্তারুজ্জামান, খুলনার বিভাগীয় কমিশনর ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, সরকারি কর্মকর্তা, বিদেশি খেলোয়াড়সহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় এক হাজার মানুষ।

খুলনা প্রান্ত থেকে টুর্নামেন্টের বিভিন্ন দিক প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

১৮টি দেশের ২১টি ক্লাবের মোট ৬৪ জন টেনিস খেলোয়াড় এই টুর্নামেন্টে অংশ নেবেন। এর মধ্যে ১০ জন নারী খেলোয়াড়ও রয়েছেন।

খেলাগুলো খুলনা সার্কিট হাউস শেখ রাসেল ইন্টারন্যাশনাল টেনিস গ্রাউন্ড, অফিসার্স ক্লাব, খুলনা ক্লাব, খুলনা বিশ্ববিদ্যালয় ও খুলনা ডিআইজি টেনিস গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। এছাড়া অতিরিক্ত হিসেবে জাহানাবাদ ক্যান্টনমেন্ট টেনিস গ্রাউন্ড প্রস্তুত রাখা হয়েছে। পুরুষ একক, পুরুষ দ্বৈত ও নারী একক এই তিন বিভাগে খেলা অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক ও স্থানীয় রেফারিরা খেলা পরিচালনা করবেন। খেলোয়াড়দের জন্য সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী সব বাহিনীর সমন্বয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।   প্রতিটি ম্যাচ শেষে গণমাধ্যমকর্মীদের খেলার ফলাফল জানাতে খুলনা সার্কিট হাউস এবং অফিসার্স ক্লাবে দুইটি নিয়ন্ত্রণ কক্ষ সার্বক্ষণিক কাজ করবে। খুলনা জেলা প্রশাসন ও অফিসার্স ক্লাব এই টুর্নামেন্টের আয়োজন করেছে।

অংশগ্রহণকারী দেশগুলো-মার্কিন যুক্তরাষ্ট্র, মঙ্গোলিয়া, কোরিয়া, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া, ক্যামেরুন, ইতালি, নেপাল, শ্রীলংকা, তিউনেশিয়া, গ্রেট ব্রিটেন, তাজিকিস্তান, তুর্কমেনিস্তান, পাকিস্তান, ভুটান, ভারত, ইরাক ও স্বাগতিক বাংলাদেশ।

বাংলাদেশ সময়:  ১৪৩৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ