ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

টেনিস

মুনজেরার হাত ধরে এলো রৌপ্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
মুনজেরার হাত ধরে এলো রৌপ্য মুনজেরার হাত ধরে এলো রৌপ্য

এসএ গেমসে কারাতে মাইনাস ৪৫ কেজি নারী কুমিতে রৌপ্য পদক জিতেছেন বাংলাদেশের মুনজেরা বর্না। ১৩তম এসএ গেমসের দ্বিতীয় দিনে এই পদক জিতলেন বর্না।

কাঠমাণ্ডুতে এশিয়ান গেমসে (এসএ) সোমবার (০২ ডিসেম্বর) সকালে বাংলাদেশকে প্রথম পদক এনে দিয়েছিলেন হুমায়রা আক্তার অন্তরা। তবে সেটি ছিল ব্রোঞ্জ।

কারাতের কাতা একক ইভেন্টে তৃতীয় হয়ে ব্রোঞ্জ জেতেন তিনি। পরে ছেলেদের একক কাতায় বাংলাদেশের হাসান খান ব্রোঞ্জ জিতেছেন।

তবে, সেরা পুরস্কার সোনা জয়ের সুখবর দেন দিপু চাকমা। তায়কোয়ান্দোতে এই পুরস্কারটি জেতেন তিনি। দিপু ছাড়াও তায়কোয়ান্দো থেকে এদিন আরও দুটি ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ।

এবার সর্বোচ্চ পদক জয়ের আশা নিয়ে নেপাল গিয়েছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। বাংলাদেশ এবার পাঠিয়েছে ৫৯৫ সদস্যের বিশাল বহর। এদের মধ্যে ক্রীড়াবিদ ৪৬২ জন এবং কর্মকর্তা ১৩৩ জন। একটি ডিসিপ্লিন (ট্রাইলথন) বাদে বাকি সবকটিতে অংশ নিচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা।

১ ডিসেম্বর এসএ গেমসের ত্রয়োদশতম আসর শুরু হয়। এবারে ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। এই আসরে বাংলাদেশের পদক বিজয়ী প্রত্যেক ক্রীড়াবিদের জন্য আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়। চলমান আসরে গলফ ও কারাতে নতুন ইভেন্ট হিসেবে সংযোজন করা হয়েছে।

তৃতীয়বারের মতো এসএ গেমসের স্বাগতিক দেশ হিসেবে খেলছে নেপাল। এর আগে ১৯৮৪ সালে প্রতিযোগিতার প্রথম আসরও আয়োজন করেছিল তারা। এরপর ১৯৯৯ সালে দ্বিতীয়বারের মতো আয়োজক হয়েছিল দেশটি। এবার প্রতিযোগিতায় ২৬টি ডিসিপ্লিনে ২ হাজার ৭১৫ জন ক্রীড়াবিদ অংশ নিচ্ছে। কর্মকর্তা, কোচ, স্টাফ মিলিয়ে এবার অংশগ্রহণকারীর সংখ্যা প্রায় ৫ হাজার।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa