ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

লং জাম্পে তৃতীয় আল আমিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৯
লং জাম্পে তৃতীয় আল আমিন ছবি: সংগৃহীত

নেপালের কাঠমান্ডু ও পোখরায় অনুষ্ঠিত ১৩তম সাউথ এশিয়ান গেমস-২০১৯ এ লং জাম্প (পুরুষ) ইভেন্টে ৭.৬০ মিটার দূরত্ব অতিক্রম করে ব্রোঞ্জপদক লাভ করেছেন বাংলাদেশের অ্যাথলেট আল আমিন।

এই ইভেন্টে সোনা জিতেছেন ভারতের লোকেশ সাথিয়ানা। তিনি লাফিয়েছেন ৭.৮৭ মিটার।

ভারতের অ্যাথলেট স্বামীনাথান রব ৭.৭৭ মিটার অতিক্রম করে জিতেছেন রৌপ্য পদক।

এর আগে ২০১০ এসএ গেমসে ঢাকায় ব্রোঞ্জ জিতেছিলেন আল আমিন। ২০১৬ সালে ভারতের গুয়াহাটি–শিলং এসএ গেমসে তিনি চতুর্থ হয়েছিলেন।

গতকাল হাই জাম্পে বাংলাদেশকে প্রথম পদক এনে দেন মাহফুজুর রহমান। দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে ২.১৬ মিটার উচ্চতা টপকে যুগ্মভাবে দ্বিতীয় হন মাহফুজুর। ভারতের সারভেশ অনিল স্বর্ণ পদক জিতেছেন। এসএ গেমসের ইতিহাসে হাই জাম্পের ইভেন্টে সেটাই প্রথম পদক বাংলাদেশের।

এবার সর্বোচ্চ পদক জয়ের আশা নিয়ে নেপাল গিয়েছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। বাংলাদেশ এবার পাঠিয়েছে ৫৯৫ সদস্যের বিশাল বহর। এদের মধ্যে ক্রীড়াবিদ ৪৬২ জন এবং কর্মকর্তা ১৩৩ জন। একটি ডিসিপ্লিন (ট্রাইলথন) বাদে বাকি সবকটিতে অংশ নিচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা।

এবারে ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। এই আসরে বাংলাদেশের পদক বিজয়ী প্রত্যেক ক্রীড়াবিদের জন্য আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এমআরপি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ