ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

টেনিস

পুরস্কৃত করা হলো বিজয়ীদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
পুরস্কৃত করা হলো বিজয়ীদের চ্যাম্পিয়ন বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ওয়ালটন রেফ্রিজারেটর প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ-২০১৯ এর পুরস্কার বিতরণী সম্পন্ন হয়েছে। বুধবার (১৮ ডিসেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ার অডিটোরিয়াম লাউঞ্জে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও স্পোর্টস ও ওয়েলফেয়ার বিভঅগের প্রধান এফ, এম, ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী দল সমূহের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি কে এম শহিদউল্যা ও বাংলাদেশ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের অতিরিক্ত ইন্সপেক্টর জেনারেল মোশারফ হোসেন, বিপিএম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি ও দাবা লিগ কমিটির চেয়ারম্যান গাজী সাইফুল তারেক। বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ দাবা দলের অধিনায়ক ডঃ শোয়েব রিয়াজ আলম ও সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক আন্তর্জাতিক অর্গানাইজার মহিলা ক্যান্ডিডেট মাস্টার মাহমুদা হক চৌধুরী মলি।

এ সময় বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম-সম্পাদক ও দাবা লিগ কমিটির সচিব মাসুদুর রহমান মল্লিক দিপু, বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যনির্বাহী দুই সদস্য মোঃ রাশেদ হোসন ফারুক ও শেখ মনিরুল ইসলাম আলমগীর এবং প্রধান বিচারক মোঃ হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পুলিশ দল নগদ এক লক্ষ টাকা অর্থ পুরস্কার, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী পুরস্কার লাভ করেন। বাংলাদেশ পুলিশ দাবা দলের পক্ষে অংশগ্রহণ করেন জর্জিয়ার গ্র্যান্ড মাস্টার যোবাভা বাহাদুর, গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ, জর্জিয়ার গ্র্যান্ড মাস্টার মিখাইল মেচডলিশভ্যালি, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেক এবং আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ।

রানার্স-আপ সাইফ স্পোর্টিং ক্লাব নগদ ষাট হাজার টাকা অর্থ পুরস্কার, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী পুরস্কার লাভ করে। সাইফ স্পোর্টিং ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার, বেলেরুশের গ্র্যান্ড মাস্টার কোভালেভ ভ্লাদিশ্লাভ, আজারবাইজানের গ্র্যান্ড মাস্টার এলতাজ সাফারলি, গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব।

তৃতীয় উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব নগদ চল্লিশ হাজার টাকা অর্থ পুরস্কার, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী পুরস্কার লাভ করে। উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন মোঃ মঞ্জুর আলম, তাহসিন তাজওয়ার জিয়া, গ্র্যান্ড মাস্টার ম্যাক্সিম লগোভস্কোই, আন্তর্জাতিক মাস্টার খুশেনখোজায়েভ মুহাম্মদ, অনত চৌধুরী ও মোহাম্মদ মুরাদ হোসেন।

বোর্ড পুরস্কার লাভ করেন যথাক্রমে ১ম বোর্ডে- বাংলাদেশ পুলিশের গ্র্যান্ড মাস্টার যোবাভা বাহাদুর, ২য় বোর্ডে-সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার কোভালেভ, ৩য় বোর্ডে- বাংলাদেশ পুলিশের গ্র্যান্ড মাস্টার মিখাইল মেচডলিশভ্যালি, ৪র্থ বোর্ডে- সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব।

রাউন্ড রবীন লিগ পদ্ধতিতে ১২টি দল এবারের দাবা লিগের অংশগ্রহণ করে। ৮টি দেশের ১০ জন গ্র্যান্ড মাস্টার ও ৭ জন আন্তর্জাতিক মাস্টার এবারের দাবা লিগে অংশ নেন। এবারের লিগে তিলানিতে থাকায় সুলতানা কামাল স্মৃতি পাঠাগার ও সোনারগাঁও চেস ক্লাব প্রথম বিভাগে নেমে গেছে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa