ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

পর্যটন

পর্যটন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে আগ্রহী আরব আমিরাত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
পর্যটন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে আগ্রহী আরব আমিরাত

ঢাকা: পর্যটন শিল্পের উন্নয়নে সহযোগিতা ও সহায়তা করার আগ্রহ প্রকাশ করেছে আরব আমিরাত।

মঙ্গলবার (১৯ মার্চ) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খানের সঙ্গে সাক্ষাৎকালে বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আল হামুদি আমিরাতের এ আগ্রহের কথা জানান।

 

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে পর্যটন শিল্পের উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনাকে বাস্তবায়ন করতে অ্যাভিয়েশন খাতের বিদ্যমান অংশীদারত্ব আরও বাড়ানোর পাশাপাশি আমরা বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে সহযোগিতা ও সহায়তা করতে চাই। অ্যাভিয়েশন ও পর্যটন শিল্প আমাদের দুদেশের জনগণের বন্ধুত্ব আরও দৃঢ় করবে।  

এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী বলেন, বাংলাদেশের পর্যটন উন্নয়নে বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করছে। ইতোমধ্যে দেশের অভ্যন্তরীণ পর্যটকের সংখ্যা দুই কোটি ছাড়িয়ে গেছে। বিদেশি পর্যটক আকর্ষণেও আমরা নানাবিধ ব্যবস্থা গ্রহণ করছি।  

তিনি আরও বলেন, বাংলাদেশের পর্যটন অবকাঠামো উন্নয়ন, হোটেল ও রিসোর্ট নির্মাণে আরব আমিরাতের বিনিয়োগ করার সুযোগ রয়েছে। যদি আরব আমিরাত এ খাতে বিনিয়োগ করে তবে আমরা তাদের সব ধরনের সহযোগিতা করবো। অ্যাভিয়েশন খাতের বিদ্যমান সম্পর্কের পাশাপাশি পর্যটন শিল্পে নতুন সহযোগিতার ক্ষেত্র দুদেশের সম্পর্ককে আরও উচ্চতায় নিয়ে যাবে।  

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।