ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

পর্যটন

অ্যাভিয়েশন খাতের বিকাশে বিমানবন্দরের উচ্চ ফি কমানোর পরামর্শ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
অ্যাভিয়েশন খাতের বিকাশে বিমানবন্দরের উচ্চ ফি কমানোর পরামর্শ

ঢাকা: অ্যাভিয়েশন খাতের বিকাশে বিমানবন্দর ব্যবহারে উচ্চ ফি কমানোর পরামর্শ দিয়েছে অ্যাভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।  

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হলরুমে ‘অ্যাভিয়েশন খাতের নানা সমস্যা ও করণীয়’ শীর্ষক সেমিনারে বক্তারা এ পরামর্শ দেন।

 

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও অ্যাভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এওএবি) এ সেমিনারের আয়োজন করে।  
 
এওএবি প্রেসিডেন্ট অঞ্জন চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এওএবি-এর সেক্রেটারি জেনারেল মফিজুর রহমান।

সেমিনারে দেশের অ্যাভিয়েশন খাতে বিরাজমান সমস্যা নিয়ে আলোচনা করা হয়। এরমধ্যে বিমানবন্দর অবকাঠামো, বিমানবন্দর ব্যবহারে উচ্চ হারে ফি, যন্ত্রাংশ আমদানিতে কর ও শুল্ক জটিলতা, জেট ফুয়েলের উচ্চ মূল্য, উড্ডয়ন ও অবতরণে জটিলতা, লাইসেন্সিংসহ নানাবিধ বিষয়ে আলোকপাত করা হয়। এতে বেবিচক চেয়ারম্যান সমস্যাগুলোর সম্ভাব্য দ্রুত সময়ে সমাধানের আশ্বাস দেন।

সেমিনারে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও অ্যাভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
টিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa