ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

পর্যটন

শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে প্রথম স্থান অর্জন পর্যটন মন্ত্রণালয়ের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে প্রথম স্থান অর্জন পর্যটন মন্ত্রণালয়ের

ঢাকা: মন্ত্রণালয়ের ২০১৯-২০ অর্থবছরের জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ও পরিবীক্ষণ কাঠামো মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ী সার্বিক মূল্যায়নে ৫১টি মন্ত্রণালয়ের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় প্রথম স্থান অর্জন করেছে।  

রোববার (১৪ ফেব্রুয়ারি) পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক মূল্যায়নে মন্ত্রণালয় এই স্থান অর্জন করে। সার্বিক মূল্যায়নে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অর্জিত নম্বর ৯৪.৭৫।

প্রথম স্থান অর্জন করার মন্ত্রণালয় ও অধীন সকল সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, মন্ত্রণালয় ও অধীন সকল সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের সম্মিলিত প্রচেষ্টার  ফসল এই অর্জন।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার জবাবদিহিতা, স্বচ্ছতা ও দক্ষতা ভিত্তিক প্রশাসন তৈরির যে কার্যক্রম গ্রহণ
করেছে, তা বাস্তবায়নে শুদ্ধাচার কৌশল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের ফলে দুর্নীতি বিরোধী সংস্কৃতি গড়ে তোলার মাধ্যমে জনগণের জন্য সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার নিশ্চিত করণের ফলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রচেষ্টা সফলতা লাভ করবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষে মন্ত্রণালয়ের এই অর্জন অনন্য গুরুত্ব বহন করে। তিনি এই অর্জনে কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্পৃহা ও প্রচেষ্টা ভবিষ্যতেও অটুট
থাকবে বলে আশা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
টিএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa