ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

পর্যটন

জাদুঘরে দিনে ৬০০ জনের বেশি নয়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
জাদুঘরে দিনে ৬০০ জনের বেশি নয়

মহামারি করোনার স্থবিরতা কাটিয়ে ধীরে ধীরে সবকিছু স্বাভাবিক হচ্ছে। তারই ধারাবাহিকতায় খুলে দেওয়া হয়েছে দেশের বিনোদন ও দর্শনীয় স্থানগুলোও।

 
রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘর পরিদর্শনের সুযোগ দিচ্ছে সরকার। জাতীয় জাদুঘরের টিকিট অনলাইনেই পাওয়া যাচ্ছে। ভিড় এড়াতে প্রতিদিন ৬০০ দর্শনার্থী জাদুঘরে প্রবেশের সুযোগে পাবে।  

বাংলাদেশ জাতীয় জাদুঘরের কর্মকর্তারা জানিয়েছেন, এপ্রিলে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় অন্যান্য সব কিছুর সঙ্গে জাতীয় জাদুঘরসহ অন্যান্য জাদুঘরও বন্ধ করে দেয় সরকার। ১১ আগস্ট থেকে বিধিনিষেধ তুলে দেয় সরকার। সংক্রমণ কিছুটা কমে এলে ২৩ আগস্ট থেকে খুলে দেওয়া হয় জাদুঘর।

জাতীয় জাদুঘরের সচিব (যুগ্মসচিব) গাজী মো. ওয়ালি-উল-হক বলেন, কোভিড-১৯ মহামারির কারণে প্রতিদিন ৬০০ জনকে জাতীয় জাদুঘর পরিদর্শনের অনুমতি দেওয়া হচ্ছে। তবে সাপ্তাহির ছুটির দিন শুক্রবার এক হাজার জন জাদুঘর পরিদর্শনের সুযোগ পাবেন।  

জাতীয় জাদুঘর প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত খোলা থাকে। শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত পরিদর্শন করা যায়। সাপ্তাহিক ছুটি বৃহস্পতিবার।

httpnationalmuscumticket.gov.bd ওয়েবসাইট থেকে টিকিট কিনতে হবে।  

দেশের ঐতিহাসিক, প্রত্নতাত্ত্বিক, নৃ-তাত্ত্বিক, শিল্পকলা ও প্রাকৃতিক ইতিহাস জানতে শিশুদের নিয়ে ঘুরে আসতে পারেন জাতীয় জাদুঘরে।  

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa