ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

বাণিজ্য মেলায় পাকিস্তানি পণ্য ঢুকবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৪
বাণিজ্য মেলায় পাকিস্তানি পণ্য ঢুকবে না

ঢাকা: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেছেন, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় পাকিস্তানি কোনো স্টল বা পণ্য নেই এবং ভবিষ্যতেও কোনো স্টল বা পণ্য মেলায় ঢুকতে দেওয়া হবে না বলে জানিয়েছেন মেলার ইজারাদার মীর শহিদুল ইসলাম।

রোববার বিকেলে মেলার প্রধান ফটকে গণজাগরণ মঞ্চকে এ আশ্বাস দেন মীর শহিদুল ইসলাম।



মেলায় পাকিস্তানি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে-এমন সংবাদ পেয়ে ‘পাকিস্তানি পণ্য বর্জন’ প্রচারণা চালাতে মেলায় প্রবেশ করার চেষ্টা চালান গণজাগরণ মঞ্চের কর্মীরা। তবে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে তাদেরকে ঢুকতে দেওয়া হয়নি।

মেলার ইজারাদারের কাছে আশ্বাস পেয়ে প্রবেশ না করে চলে যান গণজাগরণ মঞ্চের কর্মীরা। এ সম্পর্কে ইমরান এইচ সরকার বলেন, আমাদেরকে বলা হয়েছে, পাকিস্তানি কোনো স্টল বা পণ্য নেই এবং ভবিষ্যতেও কোনো স্টল বা পণ্য মেলায় ঢুকতে দেওয়া হবে না।

মেলা ব্যবস্থাপনা সূত্রে জানা গেছে, মেলায় ৭টি প্যাভিলিয়ানসহ পাকিস্তানের ২টি প্রিমিয়ার স্টল রয়েছে।

মেলা প্রাঙ্গণে ‘পাকিস্তানি পণ্য বর্জন’ প্রচারণা কর্মসূচি আপাতত স্থগিত রাখার কথা জানিয়েছেন তিনি। তবে তিনি বলেছেন, মেলায় কোনো পাকিস্তানি স্টল দেওয়া হয়েছে বা পণ্য বিক্রি করা হচ্ছে জানতে পারলে আমরা আবার আসবো।

এর আগে বিকেল সাড়ে ৩টায় বাণিজ্য মেলায় আসার পথে গণজাগরণ মঞ্চের কর্মীরা ‘পাকিস্তানি পণ্য বর্জন করুন, মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে অবস্থান নিন’ লেখা সম্বলিত লিফলেট বিতরণ করেন। লিফলেটে বিভিন্ন পণ্যের নাম উল্লেখ করে সেগুলো বর্জনের আহ্বান জানানো হয়।

এসব পণ্যের মধ্যে রয়েছে- জেনারেল সেন্ট ও এসি (এয়ার কন্ডিশনার), পাক ও জিএসসি সেন্ট, ইন্ডাস সেন্ট, ট্রিট ব্লেড, সেজান জুস, কুলসন সেমাই, পাকিস্তানি থ্রিপিস, বোরকা, চাদর, খদ্দর ও শাল, হাবিব ব্যাংক, পাকিস্তানি মুরগি, শান মসলা, ক্যান্ডিলেন্ড চুইংগাম, এসওএনজিআই ব্যান্ডের সকল সার্জিক্যাল আইটেম ও বায়োলজি বক্স, বাসমতি চাল, পাকিস্তানি লেহেঙ্গা, কমলালেবু, ক্রীড়া সামগ্রী, ইদিয়ান (আফ্রিদির ফ্যাশন হাউস) এবং পাকিস্তানি টিভি চ্যানেল।

এর আগে গণজাগরণ মঞ্চ রপ্তানী উন্নয়ন ব্যুরো এবং বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে মেলায় পাকিস্তানি স্টল বরাদ্দ না দেওয়ার জন্য দাবি জানিয়েছিল।

পাকিস্তানি পণ্য বর্জন প্রচারাভিযানে গণজাগরণ মঞ্চ

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৪
সম্পাদনা: জাকারিয়া খান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa