ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বাণিজ্যমেলা

মেলায় শেষ মুহূর্তে বাড়ছে বিস্কুটের বিক্রি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৪
মেলায় শেষ মুহূর্তে বাড়ছে বিস্কুটের বিক্রি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার শেষ মুহূর্তে জমজমাট হয়ে ওঠেছে বিস্কুটের স্টলগুলো। স্টলগুলোতে যেমন ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে, তেমনি বিশ্রামহীন ভাবে ক্রেতা সামাল দিচ্ছেন স্টলের কর্মকর্তারা ও কর্মচারীরা।

 
 
প্যাভিলিয়নের কর্মকর্তারা জানিয়েছেন, প্রথম দিকে বিক্রির পরিমাণ খুব বেশি ছিলো না। তবে শেষ সপ্তাহে এসে ক্রেতারা বেশ ভিড় করছেন। ফলে বেড়ে গেছে বিস্কুটের বিক্রি।
 
রোববার মেলা প্রাঙ্গণে নাবিস্কো, হক ও প্রাণের প্যাভিলিয়নে চোখে পড়ার মতো ক্রেতার উপস্থিতি দেখা যায়। ক্রেতাদের জন্য প্যাভিলিয়গুলোতে রয়েছে আকর্ষনীয় প্যাকেজ। মেলায় ক্রেতাদের জন্য সব থেকে বেশি ২৩টি প্যাকেজ নিয়ে এসেছে প্রাণ। হক তিনটি ও নাবিস্কো চারটি প্যাকেজ নিয়ে এসেছে।
 
প্রাণের বাণিজ্য মেলার প্যাভিলিয়ন ইনচার্জ মঞ্জুরুল হাসান জানান, মেলার ক্রেতাদের জন্য প্রাণ ২৩টি প্যাকেজে নিয়ে এসেছে। এসব প্যাকেজের মধ্যে রয়েছে- ৩শ’ টাকার ১২ পিস বক্স নুডলুস ২৭৫ টাকায়, ৫৭৫ টাকার মম চয়েস ৫শ’ টাকায়,  ৪৫৬ টাকার হ্যাপী প্যাক ৪শ’ টাকায়, ২৮৬ টাকার কিচেন অফার ২৫০ টাকায়, ২৮৩ টাকার স্পাইসি ২৫০ টাকায়, ২৬৫ টাকার আড্ডা অফার ২শ’ টাকায়, ২৫০ টাকার ককটেল অফার ২শ’ টাকায়, ৫৭ টাকার কিডস চয়েস ৫০ টাকায়, ৬০ টাকার মন্টি প্যাক ৫০ টাকায়, ৩২৫ টাকার হট টমেটো সস, পাইনএপেল জ্যাম ও চালতার আচারের সঙ্গে ২শ’ গ্রাম গ্রীন চিলি সস ফ্রি।
 
এছাড়া ৬০ টাকার চিকেন টয় ৪৫ টাকায়, ৩৫ টাকার চকোবিন কার ২৫ টাকায়, ৪০ টাকায় ৪ প্যাকেট চকোবিন কিনলে ১ প্যাকেট ফ্রি, ২২০ টাকার ২২ পিস পিনাটবার বক্স ১৮০ টাকায়, ৬০ টাকায় ১২ পিস চাটনি কিনলে ৩ পিস ফ্রি, ৩শ’ টাকায় ১২ পিস নুডলুস ২৭০ টাকায়, সঙ্গে একটি ফ্রেশকো কন্টেইনার ফ্রি। ১২৮ টাকায় ৪ পিসের দুটি ফ্যামেলি প্যাক নুডলুস কিনেলে ২টি সিঙ্গেল নুডলুস ফ্রি, ২৫০ টাকায় ৮ পিসের ২টি ফ্যামেলি প্যাক কিনলে ৫ পিসের একটি ফ্যামেলি প্যাক ফ্রি, ৪০৯ টাকায় ৩৪০ গ্রাম চিলি সস, ৫শ গ্রাম মিক্স ফ্রুট জ্যাম, ৩শ গ্রাম জলপাই আচার, ২শ গ্রাম ২ প্যাকেট লাচ্ছা সেমাই কিনলে ১টি ৩শ’ গ্রাম প্রাণ সয়া সস ফ্রি।
 
বিক্রির পিরিস্থি নিয়ে মঞ্জুরুল হাসান বলেন, বিক্রি বেশ ভালো হচ্ছে। বিশেষ করে মেলার শেষ সপ্তাহে এসে বিক্রি অনেক বেড়ে গেছে।
 
হকের প্যাভিলিয়নে দায়িত্বরত ইনভেনটরি ইনচার্জ রঞ্জন দাস বলেন, মেলায় তারা এক্সক্লুসিভ, প্রিমিয়াম ও পপুলার নামের তিনটি প্যাকেজ নিয়ে এসেছেন। এরমধ্যে ২২০ টাকার এক্সক্লুসিভ প্যাকেজ বিক্রি করা হচ্ছে ২০০ টাকায়, ১৬৭ টাকার প্রিমিয়ার প্যাকেজ ১৫০ টাকা ও ১১২ টাকার পপুলার প্যাকেজ ১০০ টাকায় বিক্রয় করা হচ্ছে। এছাড়া হকের সব রকমের বিস্কুট খুচরা বিক্রয় করা হচ্ছে প্যাভিলিয়নটিতে।
 
বিক্রির অবস্থা নিয়ে রঞ্জন বলেন, অন্য বছরের তুলনায় এবার বিক্রি অনেক কম। প্রথম দিকে বিক্রি মোটেও ভালো ছিলো না। তবে শেষ সময়ে এসে বিক্রি বেশ বেড়েছে। এর কারণ হিসেবে তিনি বলেন, মেলা শুরু হয়েছে ১০ তারিখে। তাই মেলার শুরুতেই অনেকের বেতনের টাকা খরচ হয়ে যায়। শেষ সময়ে এসে নতুন মাসের বেতনের টাকা পেয়ে ক্রেতারা কেনাকাটা করতে মেলায ভিড় করছেন।
 
নাবিস্কোর সিনিয়র মর্কেটিং ম্যানেজার তানজিলুর রহমান বলেন, প্রকৃত মূল্যের ওপর ১০ শতাংশ ছাড় দিয়ে মেলায় চারটি প্যাকেজ বিক্রয় করা হচ্ছে। এরমধ্যে ২৫০ টাকায় রকমারি প্যাকেজ, ২০০ টাকায় টক-ঝাল-মিষ্টি প্যাকেজ, ২০০ টাকায় ইত্যাদি প্যাকেজ এবং ১৫০ টাকায় সামগ্রী প্যাকেজ রয়েছে।
 
অন্য বিস্কুট বিক্রয় প্রতিষ্ঠানের কর্মকর্তাদের মতো তানজিলুর রহমানও জানান, মেলার শেষ সময়ে বিক্রি অনেক বেড়েছে। বিশেষ করে ছুটির দিনগুলোতে ও বিকালের পরে ক্রেতাদরে ভিড়ে কর্মকর্তারা বিশ্রাম নেওয়ার সুযোগ পাচ্ছেন না।

**ফের দর্শনার্থী খরা বাণিজ্যমেলায়
 
বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।