ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বাণিজ্যমেলা

সিগারেটের ধোঁয়ায় বাণিজ্য মেলার শৌচাগারে যাওয়া দায়!

মাহফুজুল ইসলাম, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
সিগারেটের ধোঁয়ায় বাণিজ্য মেলার শৌচাগারে যাওয়া দায়! সিগারেটের ধোঁয়ায় বাণিজ্য মেলার শৌচাগারে যাওয়া দায়!

ঢাকা: রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় চলা মাসব্যাপী বাণিজ্য মেলা প্রাঙ্গণে দর্শনার্থীদের জন্য নির্মাণ করা শৌচাগারের সামনের হয়ে উঠেছে অঘোষিত ‘স্মোকিং জোন’। এতে বিব্রত অধূমপায়ী, নারী ও শিশুরা।

মেলার দক্ষিণ-পশ্চিম দিকে অবস্থিত ৭ নম্বর শৌচাগারের প্রবেশ পথেই দেখা গেলো এক সিগেরেট বিক্রেতাকে। আরেকটু এগিয়ে যেতেই পুরুষদের জন্য নির্মাণ করা পৃথক শৌচাগারের সামনে টেবিল নিয়ে বসে বিভিন্ন ব্র্যান্ডের সিগেটের বিক্রি করছে একাধিক খুচরা সিগেরেট বিক্রেতা।

সিগারেট কিনে শৌচাগারের সামনেই দাঁড়িয়ে ধূমপান করছেন দর্শনার্থীরা। দুপুর পর্যন্ত কম থাকলেও শুক্রবার (২০ জানুয়ারি) বিকেল হতেই ধূমপায়ীদের সংখ্যা বাড়তে থাকে।

সরকারি ছুটির দিন হওয়ায় পরিবার নিয়ে মেলায় এসেছেন আব্দুল মুকিত। ছেলে মুতাসিম বিল্লাহ্ অন্তুর জন্য তিনি এবং তার স্ত্রী শৌচাগারের সামনে অপেক্ষা করছেন। দু’জনই নাকে রুমাল চেপে রয়েছেন। আলাপ জমে উঠতে বললেন, একেতো টয়লেটের দুর্গন্ধ- অন্যদিকে সিগ‍াটেরের ধোঁয়া। পাবলিক প্লেসে ধ‍ূমপান দণ্ডনীয় অপরাধ হলেও মেলা কর্তৃপক্ষ পদক্ষেপ নিচ্ছে না!

অস্বস্তির কথা জানালেন আশা তরুণী আফরিন তামান্না। মুদগা থেকে এসেছেন তিনি। বাংলানিউজকে বলেন, টয়লেটের অবস্থা বেহাল। তারওপর আবার সিগারেটের ধোঁয়া। দেখার কেউ নেই।

আরও দক্ষিণে ৫, ৬ এবং ৮ নম্বর শৌচাগারগুলোর সামনের অবস্থাও একই।

এ প্রসঙ্গে মেলা আয়োজক কমিটির সঙ্গে কথা বললে সদস্য সচিব রেজাউল করিম জানান, এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
এমএফআই/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।