ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বাণিজ্যমেলা

ট্যাংকের ভেতরে পাম্প, ভয় নেই চুরির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
ট্যাংকের ভেতরে পাম্প, ভয় নেই চুরির বাণিজ্যমেলায় পেডরোলো পাম্প

ঢাকা: রিজার্ভ ট্যাংক থেকে ওভারহেড ট্যাংকে পানি ওঠানোর ঝামেলা শেষ! হবে অটোমেটিক অন-অফ। লাগবে না অতিরিক্ত জায়গা। ট্যাংকের ভেতরে পাম্প থাকে বলে নেই চুরি যাওয়ার ভয়!

‘কম বিদ্যুৎ খরচে পানি উঠবে নীরবে’ এ প্রতিশ্রুতি দিয়ে বাংলাদেশের বাজারে ইতালির তৈরি ‘টপ মাল্টি’ পাম্প নিয়ে এসেছে পেডরোলো। নতুন এ পাম্পে দেওয়া হচ্ছে নগদ ছাড়ের ওপর বিশেষ ছাড়!
 
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় (ডিআইটিএফ) পেডরোলো পাম্প স্টলে (স্টল নম্বর-৭৩) সর্বোচ্চ ১৫ শতাংশ ছাড় থাকছে।


 
পেডরোলো পাম্পের অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার মো. নাসিবুর রহমান বাংলানিউজকে বলেন, টপ মাল্টি প্যাম্প ট্যাংকের ভেতরে থাকে। ফলে চুরি হওয়ার ভয় নেই। এ পাম্প শব্দহীন। অতিরিক্ত বিদ্যুৎ খরচ নেই। প্রাইমিংয়ের প্রয়োজন হয় না। মিনিটে সর্বোচ্চ ৮০ লিটার পানি তুলতে সক্ষম। মেলা উপলক্ষে ২২ হাজার ৫ টাকার পাম্প দেওয়া হচ্ছে মাত্র ১৫ হাজার টাকায়।
 
এর ওপর থাকছে ৭ শতাংশ ছাড়। দু’বছরের ওয়ারেন্টি রয়েছে। থাকছে সার্ভিস সুবিধা। আকর্ষণীয় ডিজাইন, টেকসই ও মজবুত এ পাম্পের ওপর অফার চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত।
 
তিনি আরও জানান, মেলা উপলক্ষে নিয়ে আসা হয়েছে ‘ড্রাগন ওয়েল গ্রিন টি’ ও ‘ব্লাক টি’। পেডরোলোর ফটিকছড়ির হালদা বেলি চা বাগান ও রামগড় চা বাগানে এসব চা উৎপাদন করা হয়।
 
ড্রাগন ওয়েল গ্রিন টি বাংলাদেশের মধ্যে একমাত্র পেডরোলোর পিএনএল হোল্ডিং লিমিটেড উৎপাদন করে। বাংলাদেশ থেকে সর্বপ্রথম চীনে সম্প্রতি ১ হাজার কেজি চা রপ্তানি করা হয়েছে।
 
শতভাগ ক্লোন গার্ডেনে তৈরি মানসম্মত এ চা প্রতি প্যাকেট ২০০ টাকা। এছাড়া ব্লাক টি প্রতি প্যাকেট ১০০ টাকা। মেলায় প্রথম হিসেবে বেশ সাড়া পাওয়া যাচ্ছে বলে জানান তিনি।
 
মো. নাসিবুর রহমান বলেন, পেডরোলোর এসব পানি সরবরাহ যন্ত্রাংশে মেলায় বেশ সাড়া পাওয়া যাচ্ছে। সুইমিং পুলে ব্যবহার করার জন্য পেডরোলোর শায়ের ব্র্যান্ডের পাম্প নিয়ে আসা হয়েছে। টেকসই, মজবুত এ পাম্পের মূল্য ৪০ হাজার টাকা থেকে শুরু। থাকছে ৭ শতাংশ ছাড়।
 বাণিজ্যমেলায় পেডরোলো পাম্পের শো-রুম/ছবি: হারুণ-বাংলানিউজ
তিনি বলেন, পেডরোলোর এইচসিপি, বিজি ফলো ব্রান্ডের পাম্প, শায়ের ইন্ডাস্ট্রিয়াল হাইরাইজ পাম্প, ই-ট্রাপ ফিটিংসে থাকছে ৭ থেকে ১০ শতাংশ ছাড়। উন্নতমানের এয়ারকুলার সাড়ে ৮ হাজার টাকা থেকে সর্বোচ্চ ১ লাখ টাকা পর্যন্ত।
 
পেডরোলোর সার্ভিস কেয়ার সম্পর্কে তিনি বলেন, বাসা, বাণিজ্যিক ভবন ও ইন্ডাস্ট্রিতে সর্বনিম্ন ৩ টাকায় পার সিএফটি থেকে সর্বোচ্চ ১০ টাকায় ট্যাংক ক্লিনিং সার্ভিস দিচ্ছে পেডরোলো। সেলস অ্যান্ড সার্ভিস কেয়ার নম্বরে ফোন দিয়ে এ সেবা পেতে পারেন।
 
মো. নাসিবুর রহমান বলেন, মেলায় পেডরোলোর পাম্প সম্পর্কে টেকনিক্যাল ধারণা, সার্ভিস সম্পর্কে ধারণা দেওয়া হচ্ছে। এছাড়া পেডরোলোর সেবা সম্পর্কে ডিসপ্লের মাধ্যমে আগত দর্শনার্থীরা সেবা নিচ্ছে। মেলায় বিক্রি করা না হলেও শো-রুমের ঠিকানা দিয়ে দেওয়া হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
আরইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।