ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

মেলায় নারীর ঝোঁক অলঙ্কার-ব্র্যান্ডের প্রসাধনীতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
মেলায় নারীর ঝোঁক অলঙ্কার-ব্র্যান্ডের প্রসাধনীতে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রসাধনী ও অলঙ্কার সামগ্রী দেখছেন একজন ক্রেতা। ছবি- কাশেম হারুন

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় নারী দর্শনার্থীদের পছন্দের শীর্ষে রয়েছে নানা রকম প্রসাধনী ও অলঙ্কার সামগ্রী। অলঙ্কারে পছন্দকে ‍গুরুত্ব দিলেও প্রসাধনী কিনতে ব্র্যান্ডের দিকেই বেশি ঝুঁকছেন নারীরা।

রোববার (২১ জানুয়ারি) বাণিজ্য মেলা প্রাঙ্গণ ঘুরে পছন্দের ব্র্যান্ডের প্রসাধনী ও বাহারি অলঙ্কারে নিজেকে সাজাতে প্রতিটি স্টলে নারী দর্শনার্থীদের জমজমাট উপস্থিতি দেখা যায়।

নারী ক্রেতাদের আর্কষণ করতে স্টল সাজানো হয়েছে বাহারি ডিজাইনের বিভিন্ন অলঙ্কারে।

তেমনি পিছিয়ে নেই প্রসাধনী বিক্রেতারাও। দেশি-বিদেশি নানা ধরনের প্রসাধনীর স্টল রয়েছে মেলায়। সঙ্গে যোগ হয়েছে বিভিন্ন কোম্পানির হারবাল প্রসাধনীও।  

মেলায় যুক্তরাষ্ট্র, পাকিস্তান, ইরান, চীন, ভারত, কোরিয়া, থাইল্যান্ডসহ বিভিন্ন দেশের অলঙ্কার ও কসমেটিক্স পণ্য পাওয়া যাচ্ছে। জনপ্রিয় ব্র্যান্ডগুলোর মধ্যে রয়েছে- পন্ডস, ল্যাকমি, গোল্ডেন রোজ, জর্ডানা, ফ্লোরমার, কালার মি’সহ বিভিন্ন বিদেশি ব্র্যান্ড।  

এছাড়া রয়েছে মেলা উপলক্ষে স্টলগুলোতে ১৫ থেকে ৭৫ শতাংশ পর্যন্ত আকর্ষণীয় ছাড় ও নগদ গিফট। মেলা থেকে ল্যাকমির ফেস পাউডার, ব্লাশন, কাজল, লিপলাইনার, লিপস্টিক, ফাউন্ডেশনসহ অন্য পণ্য কিনলে, ১৫ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া যাবে। অপরদিকে, ফ্লোরমার দিচ্ছে ৭৫ শতাংশ পর্যন্ত ছাড়।  

ল্যাকমির বিক্রয় প্রতিনিধি ঊর্মি বাংলানিউজকে বলেন, শুরু থেকে ভালো সাড়া পাচ্ছি। প্রতিটি কসমেটিক্সে ছাড় রয়েছে। নতুন একটি ফাউন্ডেশন এসেছে যা ৫০ শতাংশ ছাড়ে ৬শ টাকায় বিক্রি করছি।  

বাহারি ডিজাইনের মালা, নেকলেস, ব্রেসলেট, কানের দুল, টিকলি, টায়রা, লকেট, চেইন ও হাতঘড়ি পাওয়া যাচ্ছে ২০ থেকে ৫০ শতাংশ ছাড়ে। ভারত, ইরান, কোরিয়া, থাইল্যান্ডের অলঙ্কারের দিকে ক্রেতাদের বেশি আগ্রহী হতে দেখা যায়।

প্রসাধনী দামাদামি করছেন একজন ক্রেতা।  ছবি- কাশেম হারুন

ইরানি প্যাভিলিয়নে সবচেয়ে ভিড় পাওয়া যায় পাথরের আংটির স্টলে। এখানে রয়েছে ৫শ টাকা থেকে শুরু করে এক লাখ টাকা দামের ইরানি পাথরের আংটি। রক্ত প্রবাল, রুবি, পান্না, গোমেদ, হীরা, নীলা, পোখরাজ, অ্যাকোয়ামেরিন ও আকিক পাথরের আংটিতে সাজানো স্টলটি।  

চীন ও কোরিয়ার অলঙ্কারের স্টলের ম্যানেজার কনিকা বলেন, আমরা মেলায় আকর্ষণীয় অফার নিয়ে এসেছি। ১২শ টাকার পাথরের নেকলেস ৬শ টাকায় দিচ্ছি। তাছাড়া আমাদের ডিজাইন খুবই ইউনিক। মেলা উপলক্ষে সরাসরি চীন ও কোরিয়া থেকে আনা হয়েছে এগুলো।  

মিরপুর পল্লবী থেকে আসা ক্রেতা স্মৃতি আক্তার বলেন, ইরানি স্টল থেকে কানের দুল কিনেছি। তবে কসমেটিক্স পণ্য মেলা থেকে কেনা ঝুঁকিপূর্ণ বলে মনে হলো। অনেক সময়ই দেখা যায়, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি হচ্ছে।  

দাম নিয়ে অসন্তোষ এক ক্রেতা বলেন, বাইরে থেকে এখানে দাম একটু কম। তবে সেটা খুব বেশি না। এসব পণ্যের দাম বাড়িয়ে এরপর ছাড় দেওয়া হচ্ছে বলে আমার ধারণা।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
এমসি/এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa