ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

মেলায় খাবারের মূল্যভীতি দূর করছে ইন্সট্যান্ট নুডলস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
মেলায় খাবারের মূল্যভীতি দূর করছে ইন্সট্যান্ট নুডলস বাণিজ্যমেলায় নুডলস খাচ্ছেন কয়েকজন-ছবি: কাশেম হারুন

ঢাকা: মেলা মানে খাবারের বাড়তি দাম। আর বাণিজ্যমেলায় তা যেন 'গলাকাটা দাম'! তাই যথাসম্ভব বাণিজ্যমেলায় খাবার কিনে খাওয়ার বিষয়টা এড়াতে চান দর্শনার্থীরা।

দামের ভয়ে খাবার এড়িয়ে গেলেও দীর্ঘসময় ঘোরাঘুরির কারণে ক্ষুধা তো লাগতেই পারে। তবে এবারের বাণিজ্যমেলায় দর্শনার্থীদের খাবারের চিন্তা দূর করেছে ইন্সট্যান্ট নুডলস।

ক্ষুধা নিবারণে দামি বিরিয়ানি এড়িয়ে দর্শনার্থীরা ছুটছেন ইন্সট্যান্ট নুডলস তৈরির কোম্পানিগুলোর দিকে।  

রোববার (২১ জানুয়ারি) বাণিজ্যমেলা ঘুরে দেখা গেছে, নুডলসের স্টলের সামনে বা মেলার আনাচে-কানাচে ইন্সট্যান্ট নুডলস নিয়ে বসেছে ক্রেতারা। আর প্রায় ক্রেতা শূন্য দেখা যায় বিরিয়ানি ও অন্য ফাস্টফুড দোকানগুলো।

বাণিজ্যমেলায় নুডলস কিনছেন কয়েকজন-ছবি: কাশেম হারুনমেলায় বিভিন্ন ব্র্যান্ডের ইন্সট্যান্ট নুডলস পাওয়া যাচ্ছে ২৫ থেকে ৩৫ টাকার মধ্যে। কোকোলা, ইফাদ ও প্রাণের স্টলের সামনে দীর্ঘ লাইন দিয়ে নুডলস খাচ্ছেন দর্শনার্থীরা।  

বিভিন্ন ফ্লেভারে পাওয়া যাচ্ছে ইন্সট্যান্ট নুডলস। এর মধ্যে মাসালা, ভেজিটেবল ও চিকেন ফ্লেভার বেশ চলছে। এক কাপ চিকেন ফ্লেভারের নুডলস গরম দিলে তিন মিনিট পরে খাওয়া যাবে। স্বল্প মূল্য, দ্রুত ও ভরপেট খাওয়া যায় বলে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেলো।

প্রাণ অ্যাগ্রো লিমিটেডের মি. নুডলসের এক্সিকিউটিভ ম্যানেজার মকবুল হোসেন বাংলানিউজক বলেন, নুডলসের এত চাহিদা যে আমরা হিমশিম খাচ্ছি। আমাদের এখানে ইন্সট্যান্ট নুডলসের মাসালা ও চিকেন ফ্লেভার রয়েছে। চিকেন প্রচুর বিক্রি হচ্ছে।  

বাণিজ্যমেলায় নুডলস কিনছেন কয়েকজন-ছবি: কাশেম হারুনপুষ্টি ও ক্ষুধা নিবারণে নুডলসের জুড়ি নেই। অন্য খাবারের দাম বেশি হওয়ায় মানুষ নুডলসে বেশি ঝুঁকছেন বলে জানান এ কর্মকর্তা।  

মি. নুডলসের কর্নারে দুই সন্তানকে নিয়ে খেতে বসেছেন সিদ্দিক রহমান।  

তিনি বাংলানিউজকে বলেন, ‘বাণিজ্যমেলার বিরিয়ানির দোকানগুলোতে এক প্লেট কাচ্চির দাম অনেক। কেনাকাটা করতে এসে খাবারের পেছনে এত টাকা খরচ করা সম্ভব না। তাছাড়া বাচ্চারা নুডলস অনেক পছন্দ করে তাই নুডলস খাওয়াচ্ছি। অনেক সাশ্রয়ীও বলা যায়।  

পুরো বাণিজ্যমেলা চত্বরে বাচ্চা থেকে শুরু করে সব বয়সীরা দামি খাবার এড়িয়ে নুডলস খাচ্ছে। শুধু নুডলস খাওয়ার এ চিত্র দেখলে মনে হবে যেন প্রতিযোগিতা চলছে।

**মেলায় নারীর ঝোঁক অলঙ্কার-ব্র্যান্ডের প্রসাধনীতে

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
এমসি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa