ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

জনস্রোত মেলামুখী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
জনস্রোত মেলামুখী বাণিজ্যমেলায় মানুষের জনস্রোত-ছবি- শাকিল

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৭তম দিনে মানুষের ঢল নেমেছে। শনিবার (২৭ জানুয়ারি) সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় আগারগাঁওয়ে মেলার সড়কে জনতার স্রোত দেখা গেছে।

বিজয় সরণি থেকে আগারগাঁও, তালতলা হয়ে মিরপুর-১০ নম্বর যাওয়ার সড়ক গাড়িতে ঠাসা হয়ে আছে। মেলা প্রাঙ্গণে প্রবেশে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মোড়ে গাড়ি সামলাতে হিমশিম খাচ্ছেন ট্রাফিক পুলিশ সদস্যরা।

বিকেল চারটায় মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, প্রতিটি স্টলের ভেতরে-বাইরে ক্রেতা-দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। তিল ধারনের ঠাঁই নেই মেলার ভেতরের সড়কগুলোতে। শেষ সময়ে সবাই কেনাকাটায় ব্যস্ত। যেন শেষ হয়ে যাওয়ার আগে নিজেরটা নিশ্চিত করা!

এদিকে কেনাকাটার পাশাপাশি খাবারের স্টলগুলোতেও মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। কেউ কেউ শিশুদের নিয়ে মেলার অভ্যন্তরের অস্থায়ী পার্কে বিনোদনে ব্যস্ত। বিভিন্ন রাইডে চড়ে আনন্দ উপভোগ করছে শিশুরা।

ফকিরাপুল থেকে স্বামীর সঙ্গে এসেছেন ফারহানা। তিনি বলেন, বাইরের চেয়ে মেলায় পণ্যের দাম একটু কম। তাই বাসার প্রয়োজনীয় কিছু জিনিস কিনলাম। একইসঙ্গে ঘোরাঘুরিও হলো।

নারায়ণগঞ্জ থেকে এসেছেন গৌতম। সরকারি চাকরি করেন। হাতভর্তি বাণিজ্যমেলা থেকে কেনা পণ্য। বলেন, মেলা প্রায় শেষ, তাই কিছু কেনাকাটা করলাম।
 
মেলার ১৪ নম্বর স্টলে বিক্রি করা হচ্ছে সিরাজ ভাইয়ের নিজ হাতে তৈরি পঞ্চরসের আচার। বিক্রেতা ফারুক আহমেদ বললেন, চলছে মোটামুটি। তার মতো অনেক বিক্রেতার মুখে সন্তুষ্টির চিত্র দেখা গেলো।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa