ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

বাণিজ্যমেলায় ১৫০ টাকায় মিলছে শাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
বাণিজ্যমেলায় ১৫০ টাকায় মিলছে শাল বাণিজ্যমেলায় শালের দোকানে ক্রেতাদের ভিড়, ছবি: বাংলানিউজ

ঢাকা: বাণিজ্যমেলায় অবিশ্বাস্য অফারে পাওয়া যাচ্ছে শাল, লুছ পিস, ওড়না ও হিজাব। মাত্র ১৫০ টাকায় কেনা যাবে বাহারি ডিজাইনের শাল। সঙ্গে রয়েছে ওয়ারেন্টি। প্রতিটি পণ্যে কোনো সমস্যা থাকলে মেলার প্রাঙ্গণ অথবা নিউমার্কেটের শো রুম থেকে পরিবর্তন করতে পারবেন।

সোমবার (২৮ জানুয়ারি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ৫২ নম্বর প্যাভিলিয়ন (থাইল্যান্ড, চীন, ভারত) ঘুরে এ চিত্র দেখা গেছে।

প্যাভিলিয়নে দেখা যায়, ডিসকাউন্ট ও ওয়ারেন্টিসহ বিভিন্ন পণ্যের পসরা সাজানো আছে এখানে।

ক্রেতা-দর্শনার্থী চাইলে যাচাই-বাচাই করে পছন্দের পণ্য কিনতে পারছেন।

স্টল কর্তৃপক্ষ বলছক তাদের এ অফার চলবে মেলার শেষ দিন পর্যন্ত। আর ছাড় ও ওয়ারেন্টি থাকায় ক্রেতার সাড়াও রয়েছে এখানে।

হাসিবা আক্তার নামে এক ক্রেতা বাংলানিউজকে বলেন, যদিও এখন শীত বেশি নেই, তবে অফার দেখে স্টলে আসা। এবার কিনে রাখছি আগামীবার ব্যবহার হবে। বাণিজ্যমেলায় শালের দোকানে ক্রেতাদের ভিড়, ছবি: বাংলানিউজনজরুল ইসলাম নামে আরেক ক্রেতা বাংলানিউজকে বলেন, দাম কম হওয়ায় বেশ কয়েকটা কিনেছি। গ্রামের বাড়িতে বেড়াতে গেলে এগুলো আত্মীয়দের মধ্যে বিতরণের ইচ্ছা আছে।

এতো কম দামে দেওয়া প্রসঙ্গে শালবিক্রেতা মো. সুজন বাংলানিউজকে বলেন, আমরা পণ্যগুলো লট হিসাবে আনি। তাই কম দামে দিতে পারি। আমাদের পণ্যগুলো কোনো ধরনের সমস্যা হলে আপনি নিউমার্কেট ‘মায়ের দোয়া স্টোর’ বা মেলার প্রাঙ্গণকে পরিবর্তন করতে পারবেন।

রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তথ্য অনুযায়ী, মাসব্যাপী এ মেলা আগামী ৮ ফেব্রুয়ারি পর্দা নামবে। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। প্রাপ্ত বয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবারই প্রথম মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে।

মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি।

এবার বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো-থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
ইএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa