ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

ট্রাইব্যুনাল

সিরাজগঞ্জে স্ত্রীকে হত্যায় দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
সিরাজগঞ্জে স্ত্রীকে হত্যায় দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী কামরুল ইসলামকে মৃত্যুদণ্ডের (ফাঁসি)  আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন।  দণ্ডপ্রাপ্ত কামরুল জেলা সদর উপজেলার চর বনবাড়ীয়া গ্রামের আবুল হোসেনের ছেলে।

ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) আব্দুল হামিদ লাভলু বাংলানিউজকে জানান, ১৯৯৮ সালে বনবাড়ীয়া গ্রামের আবুল হোসেনের ছেলে কামরুলের সঙ্গে পৌর এলাকা দিয়ারধানগড়ার আব্দুল আজিজে মেয়ে মুন্নী খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকে স্ত্রী মুন্নীর পরিবারের কাছে  যৌতুক দাবি করে আসছিল কামরুল। এরই একপর্যায়ে যৌতুক দিতে অস্বীকার করায় ২০১২ সালের ১২ জুলাই ভোরে নিজ বাড়িতে মুন্নীকে মারপিট ও গলাটিপে হত্যা করে পাষণ্ড স্বামী কামরুল। এ ঘটনায় মুন্নীর বোন পারুল বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত আসামির উপস্থিতিতে মঙ্গলবার এ রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa