ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

ট্রাইব্যুনাল

সিরাজগঞ্জে শিশু ধর্ষণ ও হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
সিরাজগঞ্জে শিশু ধর্ষণ ও হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে ঋতু খাতুন (৮) নামে একটি শিশুকে ধর্ষণের পর হত্যা দায়ে নূর ইসলাম (৩০) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

এছাড়াও অপহরণের দায়ে একই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক।  

মঙ্গলবার (২৭ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন।

এসময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত নূর ইসলাম সদর উপজেলার শিবনাথপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে।  

ওই আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

মামলার বিবরণের বরাদ দিয়ে তিনি জানান, ২০১৪ সালের ১১ অক্টোবর সন্ধ্যায় নূর ইসলাম তার প্রতিবেশী নজরুল ইসলামের শিশু কন্যা ঋতুকে নিজ বাড়িতে টেলিভিশন দেখার কথা বলে ডেকে নিয়ে যান। পরে বাড়ির পূর্ব পাশে পটল ক্ষেতে নিয়ে ধর্ষণের পর গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করেন। পরদিন সকালে ওই ক্ষেত থেকে শিশুটির রক্তাক্ত মরদেহ উদ্ধার করে সিরাজগঞ্জ সদর থানা পুলিশ। এ ঘটনায় ঋতুর মা মোছা. কহিনুর বেগম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। মামলাটির শুনানি শেষে আদালত মঙ্গলবার এ রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa